রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


আদমদীঘিতে তুফানের দাম হাকানো হচ্ছে ৮ লাখ টাকা


প্রকাশিত:
৭ জুলাই ২০২১ ০৪:২৩

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৪:২০

ছবি: তুফান নামের ষাঁড়টি

খামারে অতি স্নেহের লালন পালন করে সখের বসে গরুটির নাম রেখেছে তুফান। খামারি ফুল মোহাম্মদ সবুজ পেশায় একজন চাল ব্যবসায়ী হলেও তার কাজের ফাঁকে সখের বসে একটি গরুর খামার স্থাপন করেন। সেখানে বেড়ে উঠেছে ৪ বছর বয়সী তুফান নামের ষাঁড়টি। বর্তমানে ওই ষাঁড়ের ওজন ১ হাজার ১ শত কেজি যা মণের হিসাবে সাড়ে ২৭ মন। এই তুফান নামের ষাঁড়টির বাজারে দাম হাকানো হচ্ছে ৮ লক্ষ টাকা।

খামারের মালিক ফুল মোহাম্মদ সবুজ বলেন, আসন্ন ঈদুল আযহা উপলক্ষে বিক্রয়ের জন্য আদমদীঘি উপজেলার পশ্চিম ঢাকা রোডে নিজ বাড়ীতে একটি গরুর খামার স্থাপন করেছি। বর্তমানে আমার খামারে ৩২টি গরু রয়েছে। প্রাণি সম্পদ বিভাগের পরামর্শক্রমে পুষ্টিকর খাবার- খৈল, গম, ভুষি, ছোলাসহ সবুজ ঘাস খাইয়ে খুব সহজেই গরুগুলো মোটাতাজা করতে পেরেছি। এসব গরুগুলোর মধ্যে সখ করে সবচেয়ে বেশি ওজনের গরুর নাম দিয়েছি তুফান।

তুফানের ওজন প্রায় ২৭ মণ। কুরবানীর ঈদকে সামনে রেখে ক্রেতারা তুফানের দাম হাকছে ৮ লক্ষ টাকা। তুফান ছাড়াও খামারে রয়েছে ফ্রিজিয়ান, শাহিওয়াল, সিন্ধি, ব্রাহামাসহ বিভিন্ন প্রজাতির দেশীয় গরু। করোনার কারণে তার খামারের গরুগুলো হাটে না নিয়ে এসব গরুগুলো খামার থেকেই বিক্রি করতে চান।

 

আরপি/এসআর-১৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top