রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


অফিসার পদে লোক নিবে বাংলাদেশ নৌবাহিনী


প্রকাশিত:
৩১ অক্টোবর ২০২১ ০৩:৪৫

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ২২:১৮

ফাইল ছবি

বাংলাদেশ নৌবাহিনীতে সরাসরি কমিশন্ড অফিসার পদে নিয়োগের জন্য নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সম্প্রতি এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

বিজ্ঞপ্তি অনুযায়ী ইঞ্জিনিয়ারিং ও ইলেকট্রিক্যাল শাখায় পুরুষরা আবেদন করতে পারেন। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা নেভাল আর্কিটেকচার/ মেকানিক্যাল/ ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক্স ইঞ্জিনিয়ারিং বিষয়ে বিএসসি ইঞ্জিনিয়ারিং। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ এবং বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে সিজিপিএ ৩.০০ (৪ স্কেলে) থাকতে হবে। চূড়ান্ত মনোনয়ন শেষে প্রার্থীকে স্থায়ী কমিশন্ড অফিসার হিসেবে ‘এ্যাক্টিং সাব লেফটেন্যান্ট’পদে নিয়োগ করা হবে। এই পদের জন্য আবেদনকারীর বয়সসীমা ১ জুলাই ২০২২ তারিখ পর্যন্ত অনুর্ধ্ব ২৮ বছর হতে হবে।

সাপ্লাই শাখা আবেদন করতে পারবেন পুরুষ ও নারী উভয়েই। এই পদের জন্য আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা বাণিজ্য/পরিসংখ্যান/অর্থনীতি/ বিষয়ে সম্মান অথবা বিবিএ। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ এবং বিএসসি ইঞ্জিনিয়ারিংয়ে সিজিপিএ ৩.০০ (৪ স্কেলে) থাকতে হবে। চূড়ান্ত মনোনয়ন শেষে প্রার্থীকে স্থায়ী কমিশন্ড অফিসার হিসেবে ‘এ্যাক্টিং সাব লেফটেন্যান্ট’ পদে নিয়োগ করা হবে। এই পদের জন্য আবেদনকারীর বয়সসীমা ১ জুলাই ২০২২ তারিখ পর্যন্ত অনুর্ধ্ব ২৮ বছর হতে হবে।

পুরুষ ও নারী উভয়েই আবেদন করতে পারবেন শিক্ষা শাখায়। এই পদের জন্য শিক্ষাগত যোগ্যতা মনোবিজ্ঞান/গণিত/ইংরেজি/রসায়ন/পদার্থ/বাংলা বিষয়ে স্নাতক (সম্মান) সহ মাস্টার্স। এসএসসি ও এইচএসসি পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.০০ এবং স্নাতকে (সম্মান) ও মাস্টার্স উভয় পরীক্ষায় সিজিপিএ ৩.০০ (৪ স্কেলে)। এই পদের জন্য আবেদনকারীর বয়সসীমা ১ জুলাই ২০২২ তারিখ পর্যন্ত অনুর্ধ্ব ৩০ বছর হতে হবে।

আগ্রহী প্রার্থীকে www.joinnavy.navy.mil.bd ওয়েবসাইটে প্রবেশ করে অনলাইনে ভর্তি ফরম পূরণ করে জমা দিতে হবে। আবেদন চলবে আগামী ৭ নভেম্বর পর্যন্ত।

 

 

আরপি/এসআর-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top