রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


সাড়ে ৩ হাজার লোকবল নিয়োগ দেবে পিএসসি


প্রকাশিত:
২৭ অক্টোবর ২০২১ ২০:৩০

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১১:৫৬

ফাইল ছবি

বাংলাদেশ সরকারি কর্ম কমিশন (পিএসসি) সম্প্রতি বড় ধরনের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রতিষ্ঠানটি দুইটি বিজ্ঞপ্তির মাধ্যমে প্রায় সাড়ে তিন হাজার লোকবল চেয়েছে। নন ক্যাডারের এসব পদে প্রার্থীরা আবেদন করতে পারবেন অনলাইনে। আবেদন ফি প্রদান করা যাবে টেলিটক প্রিপেইড নম্বর থেকে।

মঙ্গলবার পরীক্ষা নিয়ন্ত্রক (নন-ক্যাডার) স্বাক্ষরিত দুইটি নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। এরমধ্যে ২০৫ জন নেবে বিজ্ঞপ্তি নম্বরের ৫৫-৭৯ অধীনে। বাকি ৩২৪৪ জন চেয়ে ৮০-১৪৭ নম্বর বিজ্ঞপ্তি থেকে।

বিজ্ঞপ্তির পদ অনুসারে বেতন প্রদান করা হবে ৬ষ্ঠ, ৯ম ও ১০ম গ্রেডে। সরকারি বিধি অনুসারে অন্যান্য সুযোগ সুবিধাও থাকছে।

বাংলাদেশ কর্ম কমিশনের নিয়োগ সংক্রান্ত ওয়েব সাইট থেকে অনলাইনে আবেদন করা যাবে। তবে আবেদনের ৭২ ঘণ্টার মধ্যে ফি প্রদান না করলে আবেদন বাতিল হয়ে যাবে।

এবারের নন ক্যাডার পদের জন্য আবেদন ফি নির্ধারণ করা হয়েছে ৫০০ টাকা। যেকোনো টেলিটক প্রিপেইড নম্বর থেকেই ফি প্রদান করা যাবে। ২৫ মার্চ ২০২০ তারিখের মধ্যে আবেদনকারীর বয়স সর্বোচ্চ ৩০ বছর হতে হবে।

বিজ্ঞপ্তি অনুসারে আবেদন প্রক্রিয়া শুরু হবে ২৮ অক্টোবর থেকে। আবেদনকারীরা অনলাইনে আবেদন করতে পারবেন ২৫ নভেম্বর ২০২১ পর্যন্ত।

এসব পদে চূড়ান্তভাবে নির্বাচিতদের নিয়োগ দেওয়া হবে শিক্ষা মন্ত্রণালয়ের কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অধীন বিভিন্ন পলিটেকনিক ইনস্টিটিউট, স্কুল ও কলেজে।

এছাড়াও পদের নাম, আবেদন যোগ্যতা ও পদ সংশ্লিষ্ট অভিজ্ঞতার বিষয়ে বিজ্ঞপ্তি থেকে জেনে নিতে হবে।

 

 

আরপি/এসআর-০৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top