রাজশাহী রবিবার, ১৯শে মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১

নতুন নামে আসছে ফেসবুক-ইন্সটাগ্রাম


প্রকাশিত:
৬ আগস্ট ২০১৯ ০৮:১৪

আপডেট:
১৯ মে ২০২৪ ০১:২৪

নাম বদলাচ্ছে

নতুন নাম পেতে যাচ্ছে মেসেজিং সেবা হোয়াটসঅ্যাপ ও ফটো শেয়ারিং অ্যাপ ইন্সটাগ্রাম। এগুলোর সাথে মূল প্রতিষ্ঠানের নাম যোগ করার পরিকল্পনা করেছে ফেসবুক। প্রযুক্তিবিষয়ক সাইট টেকটাইমসের বরাতে জানা গেছে, সেবা দুটির বর্তমান নাম পরিবর্তিত হয়ে যথাক্রমে ‘হোয়াটস্যাপ ফ্রম ফেসবুক’ ও ‘ইন্সটাগ্রাম ফ্রম ফেসবুক’ হবে।

এ প্রসঙ্গে ফেসবুক মুখপাত্র বার্টি থম্পসন জানিয়েছেন, ইন্সটাগ্রাম ও হোয়াটসঅ্যাপের পণ্য ও সেবা যে ফেসবুকের অংশ, সে বিষয়টি মূল প্রতিষ্ঠান আরও পরিষ্কার করে জানাতে চায়। এজন্যই নাম পরিবর্তন। তবে শুধু নাম নয়, প্রতিষ্ঠান দুটির কর্মচারীদেরও মূল প্রতিষ্ঠানের অধীনে নিয়ে আসছে ফেসবুক। ইতোমধ্যে সব কর্মচারীকে নতুন অফিস মেইল অ্যাড্রেস ‘@fb.com’ দেওয়া হয়েছে।

আইওএস এবং অ্যান্ড্রয়েড প্ল্যাটফর্মে সর্বাধিক ডাউনলোড হওয়া শীর্ষ পাঁচ অ্যাপের মধ্যে চারটি অ্যাপই ফেসবুকের- এমন তথ্য জানিয়েছে প্রযুক্তিবিষয়ক গণমাধ্যম টেকটাইমস। অ্যাপগুলো হচ্ছে, ফেসবুক, ফেসবুক মেসেঞ্জার, হোয়াটসঅ্যাপ ও ইন্সটাগ্রাম। ফেসবুকের এই একচেটিয়া ব্যবসার বিষয়টি ইতোমধ্যেই যুক্তরাষ্ট্রের ফেডারেল ট্রেড কমিশনের নজরে এসেছে। বিষয়টি নিয়ে এফটিসি তদন্ত করছে বলেও জানিয়েছে টেকটাইমস। 

 

সূত্র: বাংলা ট্রিবিউন



আপনার মূল্যবান মতামত দিন:

Top