রাজশাহী বৃহঃস্পতিবার, ২রা মে ২০২৪, ২০শে বৈশাখ ১৪৩১

ইউটিউব প্রিমিয়াম ফ্রি ব্যবহার করার উপায়


প্রকাশিত:
৫ আগস্ট ২০২৩ ২০:৪৫

আপডেট:
২ মে ২০২৪ ১০:৩২

ফাইল ছবি

কোনো সাবস্ক্রিপশন খরচ ছাড়াই ইউটিউব প্রিমিয়াম তিন মাস ব্যবহার করতে পারবেন। মাত্রর কয়েকটা ধাপ অনুসরণ করেই ইউটিউবের এই সুবিধা উপভোগ করতে পারবেন।

ইউটিউব প্রিমিয়াম কি

প্রিমিয়াম ইউটিউবের একটি পেইড সার্ভিস। এই সেবা উপভোগ করতে নির্দিষ্ট ফি দিতে হয়। এই পরিষেবায় বিজ্ঞাপন ছাড়াই ভিডিও দেখা যায়। ভিডিও ফ্রিতে ডাউনলোড করে ইন্টারনেট ছাড়াই অফলাইনে উপভোগ করা যায়। এমনকি ফোনে অন্যান্য অ্যাপ ব্যবহার করার সময় ব্যাকগ্রাউন্ডে ভিডিও চালাতে পারেন।

ইউটিউব প্রিমিয়াম ফ্রিতে উপভোগের উপায়

প্রথমে ইউটিউব অ্যাপটি খুলতে হবে। এরপর প্রোফাইল আইকনে ক্লিক করতে হবে। সেখানেই বেছে নিতে হবে ‘Get YouTube Premium’। এবার সিলেক্ট করুন ফ্রি ৩ মাসের অফার। এরপর ক্লিক করুন ৩ মাসের ফ্রি সাবস্ক্রিপশনে। সেখানে আপনার ব্যাংকের কিছু তথ্য দিতে হবে। এরপরই আপনি ৩ মাস বিনামূল্যে প্রিমিয়াম সাবস্ক্রিপশনের সুবিধা পাবেন। যার জন্য আপনাকে অর্থ ব্যয় করতে হবে না। তবে ৩ মাস হওয়ার আগে সাবস্ক্রিপশন বাতিল করতে হবে। অন্যথায় ব্যাংক থেকে কেটে নেবে টাকা। এই সাবস্ক্রিপশনের খরচ প্রতি মাসে ১৩৯ টাকা থেকে শুরু।

ইউটিউব প্রিমিয়ামে কী কী সুবিধা পাবেন?

ইউটিউব প্রিমিয়াম সাবস্ক্রিপশন নিলে অন্যান্য অডিও স্ট্রিমিং প্লাটফর্মের থেকে ভালো অভিজ্ঞতা হবে বলে দাবি। এতে যে শুধু ইউটিউব মিউজিক অ্যাপ পাবেন, তাই নয়। সেই সঙ্গে ইউটিউবে যাবতীয় কিছু দেখতে পাবেন বিজ্ঞাপন ছাড়াই।

 

 

আরপি/এসআর-০৪


বিষয়: ইউটিউব


আপনার মূল্যবান মতামত দিন:

Top