রাজশাহী মঙ্গলবার, ৩০শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১

১০ হাজারের মধ্যেই মিলছে রিয়েলমি সি৫৩


প্রকাশিত:
২৩ জুলাই ২০২৩ ২০:৩৫

আপডেট:
৩০ এপ্রিল ২০২৪ ০০:১০

ফাইল ছবি

চীনের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান রিয়েলমি ১০৮ মেগাপিক্সেল ক্যামেরার নতুন ফোন আনল। যার মডেল রিয়েলমি সি৫৩। শক্তিশালী ব্যাটারির সঙ্গে এতে থাকছে ৬জিবি র‌্যাম এবং তাক লাগানো ক্যামেরা। বাজেট গ্রাহকদের কথা মাথায় রেখে নির্ধারণ করা হয়েছে স্মার্টফোনের দাম।

রিয়েলমির এই স্মার্টফোন একটি নয় দুই দুটি ভেরিয়েন্ট নিয়ে ভারতের বাজারে ছাড়া হয়েছে। প্রথম ভেরিয়েন্ট ৪ জিবি র‌্যাম ও ১২৮ জিবি স্টোরেজ এবং দ্বিতীয় ভেরিয়েন্ট ৬ জিবি র‌্যাম ও ৬৪ জিবি স্টোরেজ।

৪ জিবি র‌্যাম ভার্সনের দাম ভারতে ১০ হাজার রুপি। ৬ জিবির দাম ১১ হাজার রুপি।

এই স্মার্টফোন দুইটির রঙে কেনা যাবে। এগুলো হলো-গোল্ড এবং ব্ল্যাক। গ্রাহকদের জন্য নতুন ফোনের উপর ১০০০ রুপি ছাড়ও দিচ্ছে রিয়েলমি।

এই বাজেট ফোনে মিলবে ৬.৭৫ ইঞ্চির এইচডি ডিসপ্লে সঙ্গে ৯০ হার্টজ রিফ্রেশ রেট। প্রতিদিনের মাল্টিটাস্কিংয়ের জন্য প্রসেসর হিসাবে থাকছে ইউনিসক টি৬১২ চিপসেট। অপারেটিং সিস্টেম রয়েছে অ্যানড্রয়েড ১৩।

বিনামূল্যে সর্বোচ্চ ১২৮ স্টোরেজ পেয়ে যাবেন এই ফোনে। তবে মাইক্রো এসডি কার্ডের মাধ্যমে এই স্টোরেজ অনেকটাই বাড়িয়ে নিতে পারবেন। র‌্যামের ক্ষেত্রে সর্বোচ্চ ক্ষমতা ৬ জিবি। র‌্যাম ও প্রসেসরের পাশাপাশি এই ফোনের মূল আকর্ষণ তার ১০৮ মেগাপিক্সেল প্রাইমারি ক্যামেরা।

ফোনের সামনে রয়েছে ৮ মেগাপিক্সেল সেলফি এআই ক্যামেরা। ফ্রন্ট ক্যামেরা থেকেও ভিডিও রেকর্ডিং, পোর্ট্রেট মোড, ফেস রেকগনিশন, বিউটি মোড ইত্যাদি

এই ফোন যার উপর ভর করে চলবে অর্থাৎ ব্যাটারি ক্যাপাসিটি ৫০০০ মিলিঅ্যাম্পিয়ারের। যা চার্জ দেওয়ার জন্য রয়েছে ২৫ ওয়াটের ফাস্ট চার্জিং সাপোর্ট।

চার্জিং ও কানেক্টিভিটির জন্য এতে মিলবে ইউএসবি টাইপ-সি পোর্ট এবং ব্লুটুথ ৫.০, ওয়াইফাই। স্ক্রিন আনলক করার জন্য মিলবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সর।

 

 

আরপি/এসআর-১০



আপনার মূল্যবান মতামত দিন:

Top