রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১

হোয়াটসঅ্যাপে প্রোফাইল পিকচার লুকিয়ে রাখতে চাইলে করণীয়


প্রকাশিত:
২ এপ্রিল ২০২৩ ২০:০৭

আপডেট:
২৩ এপ্রিল ২০২৪ ১৬:০৭

ফাইল ছবি

কারো ছবি, নামসহ ব্যক্তিগত তথ্য দিয়ে বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে অ্যাকাউন্ট খুলে বিভিন্ন ধরনের অপরাধমূলক কাজ করেন অনেকেই। এতে ভুক্তভোগী ক্ষতির সম্মুখীন হন। তাই এই বিষয়ে সচেতন থাকা জরুরি। এজন্য ফেসবুক, হোয়াটসআপসহ জনপ্রিয় সোশ্যাল মিডিয়াগুলো প্রতিনিয়ত নতুন নতুন নিরাপত্তা ফিচার যুক্ত করছে। কিন্তু এগুলো সম্পর্কে জানেন না অনেকেই।

জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে প্রায় সকলেই প্রোফাইলে নিজেদের ছবি ব্যবহার করে থাকেন। এই ছবি যে কেউ চাইলে দেখতে পারেন। কিন্তু ব্যবহারকারীর তথ্য সুরক্ষার জন্য ছবি গোপন রাখার ফিচার রয়েছে হোয়াটসঅ্যাপে, যা অনেকেই জানেন না। চলুন জেনে নিই হোয়াটসঅ্যাপে প্রোফাইল ছবি লুকিয়ে রাখার উপায়।

হোয়াটসঅ্যাপে প্রোফাইল ছবি লুকিয়ে রাখবেন যেভাবে

প্রোফাইল ছবি লুকানোর জন্য হোয়াটসঅ্যাপে যেতে হবে। এরপর অ্যাপের ‘Settings’ থেকে ‘Privacy’ অপশনে যেতে হবে। তারপর ‘Who can see my personal info’তে ক্লিক করতে হবে। এরপর ‘Profile Photo’ অপশনটি আসবে। সেখানে ক্লিক করলে ‘My contacts except’ লেখাটি দেখা যাবে এবং সেখানে ক্লিক করতে হবে। এরপর ফোনে থাকা নম্বরের তালিকা আসবে। সেখান থেকে নির্বাচিত করতে হবে কাকে কাকে ছবি দেখাতে চান না। তারপরে স্ক্রিনের নীচে থাকা টিক চিহ্নতে ক্লিক করতে হবে।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top