রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১

বিরক্তিকর কল আটকাবে হোয়াটসঅ্যাপের যে ফিচার


প্রকাশিত:
৯ মার্চ ২০২৩ ১১:০৩

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০১:৪৪

ফাইল ছবি

বিরক্তিকর বা স্প্যাম কলারদের আটকাতে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে আসছে নতুন ফিচার। ফিচারটির নাম 'সাইলেন্স আননোন কলারস'। যা আননোন নম্বর থেকে আসা কলগুলোকে মিউট করে দেবে। অর্থাৎ অপ্রয়োজনীয় ফোন নম্বর থেকে কোনও রকম বিরক্ত করবে না হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীকে।

তবে কল লিস্ট ও নোটিফিকেশন সেন্টারে দেখাবে সেই কলগুলো। অর্থাৎ প্রয়োজন হলে সেই নম্বরগুলোর সঙ্গে যোগাযোগ করতে পারবেন ব্যবহারকারী।

হোয়াটসঅ্যাপ বেটা ইনফো জানিয়েছে, আপাতত অ্যানড্রয়েড বেটা ব্যবহারকারীদের জন্যই আসতে চলেছে ফিচারটি। তবে আপাতত পরীক্ষার পর্যায়ে রয়েছে।

এর ফলে স্প্যাম কলের হাত থেকে অনেক বেশি সুরক্ষা পাবেন ব্যবহারকারীরা। এমনটাই জানানো হয়েছে হোয়াটসঅ্যাপের পক্ষে। অ্যাপ সেটিংয়ের ভেতরে এই ফিচারটি মিলবে। যেখানে গিয়ে এনেবল অপশনে ক্লিক করতে হবে ইউজারদের। আর একবার তা করলেই সমস্ত আননোন কল মিউট হয়ে যাবে। তবে কল লিস্ট ও নোটিফিকেশন সেন্টারে তা দেখতে পাবেন গ্রাহক।

খুব শিগগিরই স্প্লিট ভিউ নামে নতুন একটি ফিচার আনতে চলেছে হোয়াটসঅ্যাপ। যেখানে দুইটি সেকশন একইসঙ্গে ব্যবহার করতে পারবেন ব্যবহারকারীরা। এটিও আপাতত আসছে অ্যানড্রয়েড বেটা ইউজারদের জন্য। সেখানে সাফল্য পেলে তবে সকলের জন্য আসবে ওই ফিচার। এমনিতে একটি চ্যাটই থাকে হোয়াটসঅ্যাপের পুরো স্ক্রিন জুড়ে। নতুন এই ফিচারে দুটি আলাদা কনভার্সেশন একই সঙ্গে চালাতে পারবেন ব্যবহারকারীরা। পাশাপাশি চ্যাটলিস্টও সবসময়ে ভিজিবল থাকবে ইউজারের সামনে।

 

 

আরপি/এসআর-০২



আপনার মূল্যবান মতামত দিন:

Top