রাজশাহী রবিবার, ২৭শে নভেম্বর ২০২২, ১৩ই অগ্রহায়ণ ১৪২৯

হোয়াটসঅ্যাপেও আসছে মিসড কল অ্যালার্ট সিস্টেম


প্রকাশিত:
১২ নভেম্বর ২০২২ ০৭:৫৮

আপডেট:
২৭ নভেম্বর ২০২২ ০৩:৫৫

ফাইল ছবি

বিশ্বের জনপ্রিয় মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপে চালু হলো মিসড কল অ্যালার্ট। যার নাম ‘ডু নট ডিস্টার্ব। এই ফিচারটি অন করা থাকলে হোয়াটসঅ্যাপে মিসড কল অ্যালার্ট পাওয়া যাবে।

হোয়াটসঅ্যাপ বেটা ইনফো সম্প্রতি এই নতুন ফিচারটির খবর প্রকাশ্যে এনেছে। ওয়েবসাইটি জানিয়েছে, মেটার মালিকানাধীন কোম্পানিটি খুব শিগগিরই তার ব্যবহারকারীদের জন্য একটি নতুন ‘ডু নট ডিস্টার্ব’ অ্যাপ্লিকেশন প্রোগ্রামিং ইন্টারফেস আনতে চলেছে। এই ফিচারটি চালু হলে ব্যবহারকারীরা হোয়াটসঅ্যাপে প্রাপ্ত মিসড কল সম্পর্কে যাবতীয় তথ্য পেতে সক্ষম হবেন।

ধঢ়ঢ়সোজা কথায় বললে, ফিচারটি অন করা থাকলে সমস্ত ইনকামিং কল ব্লক করে দেবে হোয়াটসঅ্যাপ। এর ফলে ব্যবহারকারীরা একদম নির্ঝঞ্ঝাটে কোনো মিটিংয়ে যোগ দিতে বা গাড়ি চালাতে বা নিশ্চিন্তে ঘুমোতে পারবেন। তবে মোডটি অন থাকাকালীন কারা ফোন করেছিল, সে সম্পর্কিত নোটিফিকেশন পেয়ে যাবেন ব্যবহারকারীরা।

হোয়াটসঅ্যাপ বেটা ইনফো আসন্ন ফিচারটির একটি স্ক্রিনশটও শেয়ার করেছে। তাতে জানা গেছে, অ্যানড্রয়েড বেটার ২.২২.২৪.১৭ ভার্সনে এই ফিচারটি উপলব্ধ রয়েছে। সেক্ষেত্রে আপনি যদি বেটা ইউজার হয়ে থাকেন, তাহলে অ্যাপের সেটিংসে গিয়ে এই ফিচারটি অ্যাক্টিভেট করতে পারেন।

ফিচারটি অ্যাক্টিভেট করার পর আপনি আপনার কোনো বন্ধু বা পরিবারের সদস্যদের কয়েক সেকেন্ডের জন্য আপনাকে একটি হোয়াটসঅ্যাপ কল করতে বলুন। এরপর এই মিসড কলটির জন্য আপনি যদি অ্যাপে ‘সাইলেন্সড বাই ডু নট ডিস্টার্ব’ লেখা লেবেলটি দেখতে পান, তাহলে বুঝবেন যে আপনার ফোনে এই ফিচারটি সফলভাবে অ্যাক্টিভেট করা হয়েছে।

হোয়াটসঅ্যাপ বেটা ইনফো আরও জানিয়েছে যে, বর্তমানে কেবল বেটা ব্যবহারকারীদের জন্য এই ফিচারটি উপলব্ধ হলেও খুব শিগগিরই এটি স্টেবল ভার্সনেও রোলআউট হবে।

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top