রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১

আইফোন ১৪ মডেলে ক্রুটি, সাপোর্ট করছে না সিম


প্রকাশিত:
২১ অক্টোবর ২০২২ ০৭:৫৭

আপডেট:
১৯ এপ্রিল ২০২৪ ১৫:৫৩

সংগ্রহীত

বাজারে নতুন আইফোন আসতে না আসতেই ক্রুটির মুখে পড়ল। অ্যাপলের আইফোন ১৪ সিরিজে বাগ বা ক্রুটি দেখা দিয়েছে। ইতিমধ্যেই সমস্যার কথা স্বীকার করেছে অ্যাপল।

অ্যাপল নতুন আইওএস ১৬ বাগ সম্পর্কে ইতিমধ্যেই জানিয়েছে। যে কারণে আইফোন ১৪ সিরিজের কিছু ব্যবহারকারী তাদের ডিভাইসে 'সিম নট সার্পোটেড’ নামে একটি বার্তা দেখতে পাচ্ছেন। বাগের বিষয়ে নিশ্চিত করে বিষয়টি নিয়ে খতিয়ে দেখার আশ্বাস দিয়েছে কোম্পানি।

ম্যাক রিউমারসের রিপোর্ট অনুযায়ী, টেক জায়ান্ট অ্যাপল স্বীকার করেছে, আইফোন ১৪ সিরিজের ডিভাইসগুলোতে 'সিম নট সার্পোটেড' মেসেজ আসছে। পপ-আপ বার্তা দেখানোর পরে স্মার্টফোনটি সম্পূর্ণরূপে থমকে যাচ্ছে।

অ্যাপল এই বিষয়টি নিয়ে তদন্ত করার আশ্বাস দিয়েছে। তবে কোম্পানির তরফে জানানো হয়েছে, এটা কোনও হার্ডওয়্যার সমস্যা নয়। এই সমস্যা মোকাবিলায় গ্রাহকদের ফোনের সফটওয়্যার আপডেট রাখতে হবে।

এর আগে কোম্পানি আইওএস ১৬ আপডেটে একটি বাগ সংশোধন করেছিল, যাতে কিছু গ্রাহক নতুন আইফোন ১৪ ডিভাইস সক্রিয় করতে গেলে বাঁধা পাচ্ছিলেন।

অ্যাপল এই বিষয়ে গ্রাহকদের কাছে ইতিমধ্য়েই একটি মেমো পাঠিয়েছে। যেখানে বলা হয়েছে, আইওএস ১৬-এর জন্য একটি সমস্যা শনাক্ত করা হয়েছে। যা ওয়াইফাই নেটওয়ার্কগুলোতে ডিভাইসের সক্রিয়করণকে প্রভাবিত করতে পারে।

কোম্পানির পক্ষ থেকে বলা হয়েছে, তরফে বলা হয়েছে, নতুন আইফোন সেট আপ করার পরে যদি গ্রাহকের মেসেজ বা ফেসটাইমে কোনও সমস্যা হয়, তবে সমস্যা সমাধানের জন্য আইওএস-এর সর্বশেষ সংস্করণে আপডেট করুন।

আরপি/ এসএইচ ১১

 


বিষয়: আইফোন


আপনার মূল্যবান মতামত দিন:

Top