রাজশাহী বৃহঃস্পতিবার, ৬ই অক্টোবর ২০২২, ২১শে আশ্বিন ১৪২৯

নতুন ফিচার আনল হোয়াটসঅ্যাপ, যা আপনার অজানা


প্রকাশিত:
১০ আগস্ট ২০২২ ১৭:৪৮

আপডেট:
৬ অক্টোবর ২০২২ ০৪:১৩

ছবি: সংগৃহিত

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। ব্যবহারবান্ধব এই সামাজিক যোগাযোগ মাধ্যম নিত্যনতুন ফিচার আনে। এবার এলো এমনই চারটি ফিচার। জানুন এসব ফিচার সম্পর্কে।

নিঃশব্দে গ্রুপ ছেড়ে বের হওয়া যাবে: হোয়াটসঅ্যাপ ইউজাররা এখন কোনও গ্রুপ লিভ করতে চাইলে অর্থাৎ বের হতে চাইলে গ্রুপে সব সদস্য তা জানতে পারেন। তবে খুব তাড়াতাড়ি হোয়াটসঅ্যাপে এমন একটি ফিচার আসতে চলেছে যার সাহায্যে ইউজাররা কার্যত নিঃশব্দে গ্রুপে ছেড়ে বেরিয়ে যেতে পারবেন। শুধু অ্যাডমিনরা জানতে পারবেন। অন্য সদস্যরা টের পাবেন না।

আরও পড়ুন:গ্রুপে ফোন নম্বর লুকিয়ে রাখতে দেবে হোয়াটসঅ্যাপ

appলুকানো যাবে অনলাইন স্ট্যাটাস: আপনি হোয়াটসঅ্যাপে অনলাইন রয়েছেন কিনা সেটা আপনার পছন্দের লোকই জানতে পারবেন। অর্থাৎ আপনি অনলাইন স্ট্যাটাস হাইড করার সুযোগ পাবেন নির্দিষ্ট ইউজারদের ক্ষেত্রে। আপনার পছন্দের লোক জানতে পারবেন যে আপনি অনলাইন রয়েছেন। আর অপছন্দের লোক বা যাদের আপনি দেখাতে চান না তাদের কাছে আপনাদের অনলাইন স্টেটাস লুকনো থাকবে।

আরও পড়ুন:অক্টোবর থেকে বন্ধ হচ্ছে ফেসবুক লাইভে পণ্য বিক্রি

ভিউ ওয়ান্স মেসেজের স্ক্রিনশট নেওয়া যাবে না: হোয়াটসঅ্যাপে ভিউ ওয়ান্স মেসেজ ফিচার চালু থাকলেও অনেকে কনভারসেশনের রেকর্ড রাখতে চান স্ক্রিনশট নিয়ে। এই অপশন বন্ধ করতে চলেছে হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। অর্থাৎ ভিউ ওয়ান্স মেসেজের ক্ষেত্রে স্ক্রিনশট নেওয়া যাবে না

appমেয়াদ বাড়ল ডিলিট মেসেজের: হোয়াটসঅ্যাপে কোনও মেসেজ পাঠিয়ে তা ডিলিট করতে চাইলে আপনি সাধারণত দুটো মেসেজ পান। ‘ডিলিট ফর এভরিওয়ান’ এবং ‘ডিলিট ফর মি’। এই ডিলিট ফর এভরিওয়ান মেসেজের মেয়াদ বাড়তে চলেছে। আগেই শোনা গিয়েছিল যে এই ফিচার চালু হবে। দুইদিন পর্যন্ত সময় পাবেন ইউজাররা। অর্থাৎ হোয়াটসঅ্যাপে কাউকে ভুল করে মেসেজ পাঠিয়ে দিলে আপনি সেটা ডিলিট করার জন্য ২ দিন পর্যন্ত সময় পাবেন। অনেক সময়েই আমরা ভুল করে কাউকে মেসেজ পাঠিয়ে দিই। সেক্ষেত্রে সঙ্গে সঙ্গে ডিলিট না করলেও এখন আর সময় নেই। ২ দিন পর্যন্ত সময় পাবেন আপনি।

 

আরপি/ এসএইচ-০১



আপনার মূল্যবান মতামত দিন:

Top