রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১

ফের আকর্ষিত করা হচ্ছে ইনস্টাগ্রামের রিলস


প্রকাশিত:
২৫ জুলাই ২০২২ ০২:২৫

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৮:১১

ফাইল ছবি

দিন দিন জনপ্রিয়তা পাচ্ছে ইনস্টাগ্রাম রিলস। এবার আরও একবার আকর্ষিত করা হচ্ছে আ্যাপসটিকে।এমনটাই জানিয়েছে ইনস্টাগ্রাম। নতুন প্রজন্ম সাম্প্রতি ঝুঁকছে রিলসের দিকে। এর মাধ্যমে নিজের পছন্দমতো তৈরি করা ভিডিও পোস্ট করে সামাজিক যোগাযোগমাধ্যমে নজরকাড়া যায় দ্রুত।

আরও পড়ুন: ভর্তি পরীক্ষা কাল: রাবির সার্বিক প্রস্তুতি সম্পন্ন

রিলসে সাধারণত ৯০ সেকেন্ড পর্যন্ত ভিডিও আপলোড করা যায়। তবে এবার ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, ১৫ মিনিটের কম যেসব ভিডিও ইনস্টাগ্রামে আপলোড করা হয়, তা এবার সরাসরি শেয়ার করা যাবে রিলসেও। শিগগির এই ফিচারটি চালু হবে। রিলস পোস্টের ক্ষেত্রে আরও বেশি সুবিধা পাবেন ব্যবহারকারীরা।

আরও পড়ুন: চলতি অর্থবছরজুড়েই চাপে থাকবে বিদেশি মুদ্রার রিজার্ভ

ফেসবুকের পক্ষে থেকে বলা হয়েছে, আমরা চাই ব্যবহারকারীরা যেন খুব সহজেই নিজেদের নতুন নতুন চিন্তা-ভাবনা, প্রতিভা এই প্ল্যাটফর্মে তুলে ধরতে পারে। সেই কারণেই এডিট ও শেয়ারের ক্ষেত্রে আমরা নতুন ফিচার যোগ করছি। ফোন থেকেই ব্যবহার করা যাবে ফিচারগুলো।

আরও পড়ুন: ‘পুষ্টি পাওয়া যায় মাছ থেকে মাংস থেকে নয়'

ফেসবুকের চেয়েও নতুন প্রজন্মের কাছে বেশি আকর্ষণীয় প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম। অনেকেই মনে করেন, এখানে ছবি ও ভিডিও পোস্ট করা তুলনামূলক বেশি নিরাপদ।

জানা গেছে, গ্রিন স্ক্রিন, হোরাইজন্টাল অথবা ভার্টিক্যালি ভাগ করা স্ক্রিন অথবা পিকচার-টু-পিকচার রিয়েকশন দেওয়ার মতো ফিচারও যুক্ত করা হচ্ছে রিলসে।

 

আরপি/ এমএএইচ-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top