রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১

অ্যানিমেশন ফিচার আনলো হোয়াটসঅ্যাপ


প্রকাশিত:
৩ মার্চ ২০২২ ২১:৩৬

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৫:৩৭

ফাইল ছবি

বিশ্বের জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপে অ্যানিমেশন ফিচার এলো। ওয়াবেটা ইনফোর প্রতিবেদন বলছে, মেসেজ রিঅ্যাকশন ফিচারে যুক্ত হয়েছে নতুন অ্যানিমেশন। বেটা গ্রাহকদের কাছে এই ফিচার পৌঁছেছে। অচিরেই সকল গ্রাহক এই ফিচার উপভোগ করতে পারবেন।

নতুন অ্যানিমেশনগুলো মেসেজের নিচে নির্বাচিত ইমোজির সঙ্গে দেখা যাবে। যদিও ফিচারটি এখনো পুরোপুরি রোল আউট করেনি। কিছু বেটা টেস্টার এবং ডেভেলপাররাই ফিচারটি নিয়ে পরীক্ষা করছেন।

গত সপ্তাহে ওয়াবেটা ইনফোর ওয়েবসাইটে প্রকাশিত স্ক্রিনশটে মেসেজের পাশে একটি ইমোজি আইকন দেখা গিয়েছিল। এই আইকনে ট্যাপ করলে ছয়টি পৃথক ইমোজি ওপেন হতে দেখা গিয়েছে।

থাম্বস আপ, লাল হার্ট, কান্নার মুখ, ভাঁজ করা হাত, হতবাক মুখ ও চোখের পানিসহ মুখের ইমোজিগুলো দেখা গিয়েছে। তবে এই ছটি ইমোজি ছাড়া আর কোন ইমোজির মাধ্যমে মেসেজে রিঅ্যাক্ট করা যাবে কি না সেই বিষয়ে বিস্তারে জানা যায়নি।

দীর্ঘদিন ধরে এই ফিচার নিয়ে গ্রাহকদের মধ্যে উত্তেজনা ছিল। বিগত কয়েক মাস ধরে একের পর এক রিপোর্টে জানা ফিচার নিয়ে হোয়াটসঅ্যাপের কাজ করার খবর সামনে এসেছে।

ইতিমধ্যে ফেসবুক মেসেঞ্জার, টুইটার, সিগন্যাল ও টেলিগ্রামের মতো মেসেজিং অ্যাপে মেসেজে ইমোজির মাধ্যমে রিঅ্যাক্ট করা গেলেও প্রতিযোগীদের থেকে এই ফিচারে পিছিয়ে রয়েছে বিশ্বের এক নম্বর মেসেজিং সার্ভিস। এই কারণে দ্রুত এই ফিচার লঞ্চ করে গ্রাহকের মন জয়ের চেষ্টা করছে হোয়াটসঅ্যাপ।

 

 

 

আরপি/এসআর-০৪



আপনার মূল্যবান মতামত দিন:

Top