রাজশাহী বৃহঃস্পতিবার, ১৮ই এপ্রিল ২০২৪, ৬ই বৈশাখ ১৪৩১


রাসিক নির্বাচনে মেয়র লিটনের মনোনয়ন উত্তোলন, বিএনপির ‘না’


প্রকাশিত:
১০ এপ্রিল ২০২৩ ২২:৫৫

আপডেট:
১৮ এপ্রিল ২০২৪ ০৯:১২

ছবি: মনোনয়ন উত্তোলন

রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনে আবারও দলীয় মনোনয়নপত্র উত্তোলন করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও বর্তমান মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন। তার পক্ষে রাজশাহী মহানগর আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতারা দলীয় মনোনয়নপত্র উত্তোলন করেন।

সোমবার (১০ এপ্রিল) বেলা ১১টায় রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয় থেকে দলীয় মনোনয়নপত্রটি তোলা হয়।

রাজশাহী মহানগর আওয়ামী লীগের সভাপতি (ভারপ্রাপ্ত) বীর মুক্তিযোদ্ধা মোহাম্মদ আলী কামাল বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, আমরা আওয়ামী লীগের স্থানীয় নেতৃবৃন্দ আজ মেয়র লিটনের পক্ষে মনোনয়ন উত্তোলন করেছি। আগামীকাল বা পরশু এটা পূরণ করে জমা দেওয়া হবে। আর প্রার্থীর ব্যাপারে পরে মনোনয়ন বোর্ড থেকেই পরবর্তী সিদ্ধান্তের কথা জানাবে। জননেত্রী শেখ হাসিনা যাকে মনোনয়ন দিবে তার জন্যই আমরা কাজ করব। তিনিই আমাদের চালিকাশক্তি।

এ সময় রাজশাহী মহানগর আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা নওশের আলী, শাহাদাত হোসেন বাদশা, সৈয়দ শাহাদাত হোসেন, সাংগঠনিক সম্পাদক নূরুল ইসলাম সরকার আসলাম ও আইন বিষয়ক সম্পাদক মুসাব্বিরুল ইসলাম উপস্থিত ছিলেন।

এর মধ্য দিয়ে মেয়র পদে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এএইচএম খায়রুজ্জামান লিটন নির্বাচন করছেন কি না সেই জল্পনা-কল্পনার অবসান হলো। সম্প্রতি রাজশাহীর রাজনীতিতে গুঞ্জন ছড়িয়েছিল আসন্ন সংসদ সদস্য পদে নির্বাচন করবেন লিটন। এমপি নির্বাচিত হয়ে মন্ত্রীও হতে পারেন বলে ধারণা করছিলেন অনেকে। এ ব্যাপারে তিনি নিজেও গণমাধ্যমকে স্পষ্ট করেন নি কিছুই। কেবল জানিয়েছেন দলীয় প্রধান তাকে যেখানে চাইবেন সেখানেই নির্বাচন করবেন।

এদিকে সবশেষ সিটি নির্বাচনে খায়রুজ্জামান লিটনের কাছে পরাজিত হন তৎকালীন মেয়র বিএনপি নেতা মোসাদ্দেক হোসেন বুলবুল। তবে এবারের নির্বাচনে বিএনপির কেউ অংশ নিচ্ছেন না বলে জানিয়েছেন দলটির একাধিক নেতা। তত্ত্বাবধায়ক সরকার মেনে নেওয়ার আগে আর কোনো নির্বাচনে যাবেন না বলেও সাফ জানিয়েছেন তারা।

এ বিষয়ে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা, সাবেক রাসিক মেয়র ও সাবেক এমপি মিজানুর রহমান মিনু বলেন, নির্বাচনে যাওয়ার প্রশ্নই আসে না। তত্ত্বাবধায়ক সরকার মেনে না নিলে বিএনপি আর কোনো স্থানীয় নির্বাচনে অংশ নেবে না।

এর আগে, গত ৩ এপ্রিল দেশের পাঁচ সিটি করপোরেশন নির্বাচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। ঘোষিত তফশিল অনুযায়ী আগামী ২৫ মে গাজীপুর সিটি করপোরেশন, ১২ জুন খুলনা ও বরিশাল এবং ২১ জুন রাজশাহী ও সিলেটের ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

গতকাল (রোববার) রাজশাহীসহ পাঁচ সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে দলীয় মনোনয়নের আবেদন ফরম বিতরণ শুরু করেছে ক্ষমতাসীন আওয়ামী লীগ। ওইদিন সকাল থেকে শুরু হওয়া এই কার্যক্রমে রাজশাহী সিটি করপোরেশনের জন্য মনোনয়ন ফরম সংগ্রহ করেননি কেউই।

 

 

আরপি/এসআর-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top