রাজশাহী বুধবার, ২৮শে ফেব্রুয়ারি ২০২৪, ১৭ই ফাল্গুন ১৪৩০


শেখ রাসেল পদক পেলেন লালপুরের ইউএনও শামীমা সুলতানা


প্রকাশিত:
১৮ অক্টোবর ২০২৩ ১৭:৩২

আপডেট:
২৮ ফেব্রুয়ারি ২০২৪ ০৬:২১

ছবি: পদক গ্রহণ

ডিজিটালি এক্সিলেন্স প্রাতিষ্ঠানিক ক্যাটাগরিতে শেখ রাসেল পদক- ২০২৩ পেয়েছেন নাটোরের লালপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শামীমা সুলতানা।

বুধবার (১৮ অক্টোবর) সকাল সাড়ে ১১ টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে তথ্যপ্রযুক্তি বিভাগ, তথ্যপ্রযুক্তি অধিদপ্তর ও শেখ রাসেল শিশু কিশোর পরিষদ আয়োজিত অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত থেকে এ পদক গ্রহণ করেন তিনি।

আরও পড়ুন: র‍্যাবের নাম ভাঙ্গিয়ে প্রতারণা, গ্রেফতার যুবক

অনুষ্ঠানটির সভাপতিত্ব করেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।
চতুর্থ শিল্প বিপ্লবকে সামনে রেখে বর্তমান প্রজন্মকে বিজ্ঞান ও প্রযুক্তি শিক্ষায় উদ্বুদ্ধ করতে উপজেলার করিমপুর সরকারি উচ্চ বিদ্যালয়ে নাটোর জেলার প্রথম স্মার্ট ক্লাসরুম 'লুব্ধক' স্থাপন করেন লালপুর ইউএনও শামীমা সুলতানা। এই শ্রেণি কক্ষটির সিলিং ও দেওয়ালগুলো চতুর্থ শিল্প বিপ্লবের বিভিন্ন প্রযুক্তি নির্ভর ছবি ও বর্ণনা দিয়ে আকর্ষনীয়ভাবে সাজানো হয়েছে।

শ্রেণি কক্ষটিতে এআর ও ভিআ ডিভাইস, ড্রোন, আর্টিফিসিয়াল ইন্টিলিজেন্স সমৃদ্ধ রোবট, স্মার্ট মনিটর, উচ্চগতির ইন্টারনেট কানেক্টিভিটি, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স সম্পর্কিত অন্যান্য ডিভাইস স্থাপন করা হয়েছে। যাতে শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে প্রবেশ করেই অল্প সময়ের মধ্যেই অত্যাধুনিক প্রযুক্তিগত প্রাথমিক জ্ঞান লাভ করতে পারছে।

 

 

 

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top