রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


পঞ্জিকার হাত ধরে ঘন কুয়াশায় জেঁকে বসেছে শীত


প্রকাশিত:
১২ ডিসেম্বর ২০২০ ০২:২০

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০৫:০৪

পঞ্জিকার হাত ধরে ঘন কুয়াশায় জেঁকে বসেছে শীত

নওগাঁর ধামইরহাট উপজেলায় শীতের বার্তা নিয়ে নেমে এসেছে কুয়াশা। ঘড়ির কাটায় তখন সন্ধ্যা ৭:৩০ মিনিট হঠাৎ চায়ের দোকানের বিদ্যুৎ বাল্বের মিট মিট আলো গুলো ধীরে ধীরে কুয়াশায় আচ্ছন্ন হয়ে এলো।

অন্যদিকে ল্যাম্পপোস্টের আলো কুয়াশার চাদরে লুকিয়ে গেছে। চারদিকে ঝাপসা অন্ধকারে রাস্তার যানবাহনগুলো ধীরে ধীরে ম্রিয়মাণ হতেই পুব আকাশে মৃদু বাতাস ধেয়ে আসছে কনকনে শীতের বার্তা নিয়ে।

শীতবস্ত্র নেই এমন অসংখ্য ছিন্নমূল মানুষ খোলা আকাশের নিচে খরের বোঝায় আগুন জ্বালিয়ে শরীরে শীত নিবারণ করতে দেখা গেছে।
এবার অঘ্রানের শেষে পঞ্জিকার হাত ধরে ঘন কুয়াশায় জেঁকে বসেছে শীত। সারাদিন সূর্যের মুখ না দেখতে পাওয়ায়, কনকনে শীত আর কুয়াশায় ব্যবসা বাণিজ্যসহ জনজীবনে নেমে এসেছে স্থবিরতা।


রাতে যানবাহনে হেড লাইটের আলো জ্বালিয়েও দেখা মিলছেনা রাস্তার কিনারা। উপজেলায় ভোর থেকে সন্ধ্যা পর্যন্ত দেখা গেছে একই অবস্থা। তাতে যে কোনো সময় ঘটে যেতে পারে বড় ধরনের সড়ক দুর্ঘটনা।


মোটরসাইকেল যাত্রী আব্দুর রহমান বলেন, রাস্তায় এতটাই ঘন কুয়াশা যে, মোটরসাইকেলের হেডলাইট জ্বালিয়েও সামনে পিছনে কোন কিছুই দেখা যাচ্ছেনা।


তিনি আরও বলেন, ঘন কুয়াশায় কিছু দেখতে না পাওয়ায় মোটরসাইকেল চালাতে গিয়ে দুই বার রাস্তা থেকে প্রায় নিচে নেমে গিয়েছিলাম। এখন ভয়ে ভয়ে মোটরসাইকেল চালাতে হচ্ছে।

 

 আরপি/ এআর

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top