রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


অনিয়মের অভিযোগে মান্দার তেঁতুলিয়া ইউপি চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ বহিস্কার


প্রকাশিত:
২৮ নভেম্বর ২০২০ ০২:৫০

আপডেট:
২৮ নভেম্বর ২০২০ ০২:৫১

চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহা

চাকুরি দেয়ার নামে অর্থ আদায় এবং ১০ টাকা কেজি দরে চাল বিতরণে অনিয়মের অভিযোগ প্রমাণিত হওয়ায় নওগাঁর মান্দা উপজেলার তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহাকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। গত ১৯ নভেম্বর স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রনালয়ের অধীনস্ত স্থানীয় সরকার বিভাগের উপ-সচিব মোহাম্মদ ইফতেখার আহমেদ চৌধূরী স্বাক্ষরিত এক প্রজ্ঞাপন থেকে বিষয়টি জানা গেছে।

প্রজ্ঞাপন থেকে জানা যায়- তেঁতুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহার বিরুদ্ধে সরকারি বিভিন্ন সহায়তা প্রদানের নামে হতদরিদ্রদের নিকট থেকে অর্থ আদায়, কেয়ার প্রজেক্ট চাকুরি প্রদানের নামে সাধারণ জনগণের নিকট হতে অর্থ আদায় এবং ১০ টাকা কেজি দরের চাল বিতরণের অনিয়মের অভিযোগে স্থানীয় তদন্তে প্রমাণিত হয়েছে। জেলা প্রশাসক নওগাঁ স্থানীয় সরকার (ইউনিয়ন পরিষদ) আইন ২০০৯ এর ৩৪(১) ধারা অনুযায়ী তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহনের সুপারিশ করা হয়েছে।

তার অপরাধমুলক কার্যক্রমের প্রেক্ষিতে তার দ্বারা ইউনিয়ন পরিষদের ক্ষমতা প্রয়োগ প্রশাসনিক দৃষ্টিকোনে সমীচীন নয় মর্মে সরকার মনে করে। এ কারণে তাকে তার স্বীয় পদ থেকে সাময়িক বহিস্কার করা হয়েছে।

এ ব্যাপারে অভিযুক্ত ইউপি চেয়ারম্যান ব্রজেন্দ্রনাথ সাহা বলেন, এখনো কোন চিঠি পাইনি। আমি বুঝতে পারছি আমাকে পরিকল্পিত ভাবে ফাঁসানো হয়েছে। আমি এসবের সঙ্গে জড়িত না। ইতোপূর্বে এগুলো মিথ্যা প্রতিয়মান হয়েছে।

মান্দা উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. আব্দুল হালিম বলেন, এ বিষয়ে এখনো কোন পত্র পাইনি। তবে পত্র পাওয়ার পর সেখানে যে নির্দেশনা দেওয়া থাকবে সে বিষয়ে পদক্ষেপ গ্রহণ করা হবে।

 

আরপি / এমবি-১



আপনার মূল্যবান মতামত দিন:

Top