রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১২ই বৈশাখ ১৪৩১


নওগাঁয় হয়রানিমূলক মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন


প্রকাশিত:
২০ জুলাই ২০২০ ০০:১২

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ০৫:০৪

সাংবাদিকদের মানববন্ধন। ছবি: প্রতিনিধি

নওগাঁর মহাদেবপুর প্রেসক্লাবের সদস্য দৈনিক স্বাধীন সংবাদ পত্রিকার উপজেলা প্রতিনিধি সুইট হোসেনের বিরুদ্ধে হয়রানিমূলক মিথ্যা মামলার প্রতিবাদে মানববন্ধন করেছে সর্বস্তরের সাংবাদিকেরা। রোববার (১৯ জুলাই) দুপুরে নওগাঁ কোর্ট চত্ত্বর প্রাঙ্গনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। মানববন্ধনে সভাপতিত্ব করেন নওগাঁ জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক আবু বক্কর সিদ্দিক।

ঘণ্টাব্যাপী মানববন্ধনে জেলা সাংবাদিক ইউনিয়নের সভাপতি শহীদ হাসান সিদ্দিকী স্বপন, সাধারণ সম্পাদক আজাদ হোসেন মুরাদ, জেলা প্রেস ক্লাবের যুগ্ম সম্পাদক মাহমুদুন নবী বেলাল, ডিবিসি নিউজ টেলিভিশসের প্রতিনিধি এ.কে. সাজুসহ অন্যান্য সাংবাদিক নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, নওগাঁর মহাদেবপুর উপজেলার নওহাটা মোড় থেকে গত ৮ই জুলাই বুধবার সন্ধ্যা ৮.৩০ মিনিটের সময় জাতীয় দৈনিক স্বাধীন সংবাদ, দেশের কণ্ঠ ও তরঙ্গ নিউজ ২৪.কম এর সাংবাদিক সুইটকে মহাদেবপুর থানা ও নওহাটা পুলিশ ফাঁড়ির পুলিশ সাংবাদিক সুইটকে চ্যালেঞ্জ করে তোমার কাছে অবৈধ কিছু আছে এরপর তার দেহ তল্লাশি করে কিছু না পেয়ে পাশে থাকা সুইটের মটরসাইকেল তল্লাশি করে সিটের নিচে সামান্ন ফাঁকা স্থান থেকে ৪৪ পিচ ইয়াবা উদ্ধার করে তাকে আটক দেখানো হয়। যা স্থানীয় বাসিন্দা ও আমাদের মানকে প্রশ্নবৃদ্ধ করে।

এ ছাড়া সাংবাদিক সুইট হোসেনের সাথে তার প্রতিবেশি এক দোকানদারের সাথে দীর্ঘদিন শত্রুতা চলে আসছিল এবং নওহাটা ফাঁড়ি পুলিশের এক সদস্যের ফেসবুক হ্যাকের বিষয়ে ওই দোকানদারসহ পুলিশ সদস্য সুইট হোসেনকে দোষারপ করছিলেন।

এ ছাড়া স্থানীয় এক যুবলীগ নেতা শিক্ষার্থীকে যৌন হয়রানির সংবাদ প্রকাশ করার ফলে ওই যুবলীগ নেতা দল থেকে বহিষ্কার হন। আর এই তিন জনের যোগ সাজসেই সুইট হোসেনকে ফাঁসানো হয়েছে বলে সাংবাদিকরা সন্দেহ প্রকাশ করেন।

বক্তারা আরও বলেন, সুইট হোসনকে জন সম্মুখে আটক করার পরও এজাটারে উল্লেখ করা হয়েছে দৌরে পালানোর সময় তাকে ধাওয়া করে আটক করা হয়েছে। আর তাই এ ঘটনায় সুস্পষ্ট তদন্ত করে জড়িতদের আইনের আওতায় আনার জন্য মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) এর মাধ্যমে তদন্ত দাবী তুলে ধরেন সাংবাদিকরা। 

 

আরপি/আআ-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top