রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


নওগাঁর

রাণীনগরে ইরি-বোরো ধান সংগ্রহ শুরু


প্রকাশিত:
১৩ মে ২০২০ ২৩:৩৬

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৪:২৬

ধান সংগ্রহের উদ্বোধন

খাদ্য ভান্ডার হিসেবে খ্যাত নওগাঁর রাণীনগরে চলতি ইরি-বোরো মৌসুমে সরাসরি কৃষকের কাছ থেকে সরকারি ক্রয় কেন্দ্রে ধান সংগ্রহ অভিযানে উদ্বোধন করা হয়েছে। বুধবার দুপুরে উপজেলা খাদ্য গুদামে ধান সংগ্রহের উদ্বোধন করেন, নওগাঁ- ৬ আসনের সংসদ সদস্য মো. ইসরাফিল আলম।

উপজেলা নির্বাহী অফিসার আল-মামুনের সভাপতিত্বে উদ্বোধন অনুষ্ঠানে এমপি ইসরাফিল আলম বলেন, সারাদেশের মধ্যে আমার নির্বাচনী এলাকা রাণীনগর-আত্রাইয়ে লক্ষ্য মাত্রার চেয়ে অনেক বেশি পরিমাণ ইরি-বোরো ধান উৎপাদন হয়েছে।

আবহাওয়া ভালো থাকায় কৃষকরা সুন্দর ভাবে কাটা মারাই শেষ করে প্রতি মন ভিজা ধান ৯শ’ থেকে সাড়ে ৯শ’ টাকা পর্যন্ত বিক্রি করতে পেরে কৃষকরা আজ খুশি।

পাশাপাশি রাণীনগর উপজেলায় সরাসরি কৃষকের কাছ থেকে হয়রাণী ও কোনো প্রকার ভোগান্তি ছাড়াই প্রতি মন এক হাজার চল্লিশ টাকা দরে প্রায় সাড়ে ৩৩শ’ মেট্রিকটন ধান সংগ্রহ করা হবে।

এই সংগ্রহ অভিযানে কোন প্রকার হয়রানী দূর্ণীতি ও স্বজনপ্রীতির অভিযোগ পাওয়া গেলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়া হবে।

ধান উৎপাদন বেশি হওয়ায় এবারে স্থানীয় চাহিদা মিটিয়ে প্রায় ৩লক্ষ মেট্রিকটন চাল জাতীয় উন্নয়নের সহযোগী হবে বলে তিনি আশা করেন। এই সংগ্রহ অভিযান আগামী ৩১ আগষ্ট পর্যন্ত চলবে। সংগ্রহের প্রথম দিনে দুই মেট্রিকটন ধান কৃষকের কাছ থেকে ক্রয় করা হয়।

উদ্বোধনে অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন হেলাল , খাদ্য অফিসার সিরাজুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন অফিসার মেহেদী হাসান, ভারপ্রাপ্ত গুদাম কর্মকর্তা শরিফুল ইসলাম, কৃষি অফিসার শহিদুল ইসলাম, চাউলকল মালিক সমিতির সভাপতি বাবলু খান, সম্পাদক শীতানাথ ঘোষ প্রমূখ।

 

 

আরপি / এমবি



আপনার মূল্যবান মতামত দিন:

Top