রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


নওগাঁয় শিক্ষক হত্যা ও নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন


প্রকাশিত:
২ জুলাই ২০২২ ০২:৪১

আপডেট:
২ জুলাই ২০২২ ০২:৪৫

নওগাঁ প্রতিনিধি : নওগাঁয় শিক্ষক হত্যা ও শিক্ষক নির্যাতনের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচী পালন করেছে স্থানীয় সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন একুশে পরিষদ।

শুক্রবার সকাল সাড়ে ১০টা থেকে শহরের মুক্তিরমোড়ে নওযোয়ান সমিতির ঈদগাহ মাঠের সামনে প্রধান সড়কে ঘন্টাব্যপী এই মানববন্ধন কর্মসূচীতে সভাপতিত্ব করেবন একুশে সপরিষদের সভাপতি এ্যাড. ডি এম আব্দুল বারী।


সাভারে শিক্ষকহত্যাসহ দেশের বিভিন্নস্থানে শিক্ষকদের নানাভাবে লাঞ্ছিত করার তীব্র প্রতিবাদ এবং অনতিবিলম্বে এসব জঘন্যতম কাজের সাথে জড়িতদের দৃষ্টান্তমুলক শাস্তির দাবী জানিয়ে বক্তব্য রাখেন একুশে পরিষদের উপদেষ্টা অবসরপ্রাপ্ত অধ্যক্ষ প্রফেসর মোঃ শরিফুল ইসলাম খান, নওগাঁ জেলা প্রেসক্লাবের সভাপতি উপদেষ্টা মোঃ কায়েস উদ্দিন, উপদেষ্টা বিন আলী পিন্টু, উপদেষ্টা ও তেতুলিয়া বিএমসি কলেজের অধ্যক্ষ সিদ্দিকুর ররহমান, একুশে পরিষদের সহ-সভাপতি গুলশান আলা মনি, সাধারণ সম্পাদক মনোয়ার হোসেন লিটন, সহকারী সম্পাদক সাকিরুল ইসলাম রাসেল, নওগাঁ সরকারী কলেজের বাংলা বিভাগের শিক্ষক রেশমা পারভীনসহ পরিষদের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।


বক্তাগণ বলেন শিক্ষা যদি জাতির মেরুদন্ড হয় তাহলে আবহমানকাল ধরেই শিক্ষকরা জাতি গঠনের কর্ণধার। যাদের হাতে জাতি গঠনের দায়ভার প্রতিনিয়ত লাঞ্ছিত করে, হত্যা করে এই শিক্ষক সমাজকে বিপন্ন করে তোলা হচ্ছে।

আর বিপন্ন এই সমাজ ব্যবস্থায় সঠিক শিক্ষা প্রদান তাদের জন্য মারাত্মক হুমকী হয়ে দেখা দিয়েছে। লাঞ্ছনা গঞ্জনার হাত থেকে রক্ষা করে তাদের প্রকৃত মর্যাদা ফিরিয়ে দিতে কার্যকরী পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের প্রতি আকুল আবেদন জানানো হয়েছে।



আপনার মূল্যবান মতামত দিন:

Top