রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


আত্রাইয়ে মহাত্মা গান্ধীর জন্মবার্ষিকী পালিত


প্রকাশিত:
৩ অক্টোবর ২০২১ ১১:৫৮

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১১:১৯

ছবি: কেক কেটে জন্মদিন উদযাপন

নওগাঁর আত্রাইয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্যদিয়ে ইংরেজ বিরোধী আন্দোলনের অবিসংবাদিত নেতা ব্যারিষ্টার মহোনদাস করমচাঁদ (মহাত্মাগান্ধী) এর ১৫২তম জন্ম বার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষ্যে শনিবার আত্রাইয়ে নবনির্মিত গান্ধীর ভাস্কর্যের উদ্বোধন করা হয়েছে। প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাস্কর্যের উদ্বোধন শেষে কেক কেটে গান্ধীজির জন্মবার্ষিকী উদযাপন কর্মসূচির উদ্বোধন করেন ভারতীয় সহকারী হাইকমিশনার সঞ্জীব কুমার ভাটি।

পরে আত্রাই উপজেলার গান্ধী আশ্রমে বঙ্গীয় রিলিফ কমিটির কর্তৃক আয়োজিত এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংস্থার সভাপতি অধ্যাপক আমিনুল ইসলাম মোল্লার সভাপতিত্বে ও উপজেলা আওয়ামলীগের সাংগঠনিক সম্পাদক ফজলে রাব্বী জুয়েলের সঞ্চালনায় এ সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সাবেক এমপি বীর মুক্তিযোদ্ধা ওহিদুর রহমান, উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এবাদুর রহমান, উপজেলা নির্বাহী আফিসার মোঃ ইকতেখারুল ইসলাম, আত্রাই থানার অফিসার ইনচার্জ আবুল কালাম আজাদ, রাজশাহী জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বাগমারা উপজেলার সাবেক চেয়ারম্যান এ্যাড. জাকিরুল ইসলাম সান্টু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি শ্রী নৃপেন্দ্রনাথ দত্ত দুলাল, সাধারণ সম্পাদক আক্কাছ আলী, সহ-সভাপতি চৌধুরী গোলাম মোস্তফা বাদল, ইউপি চেয়ারম্যান আল্লামা শের-ই বিপ্লব,বিশা ইউপি চেয়ারম্যান আব্দুল মান্নান মোল্যা, কালিকাপুর ইউপি চেয়ারম্যান প্রভাষক নাজমুল হক নাদিম,উপজেলা ভাইস চেয়ারম্যান ও যুবলীগ সভাপতি শেখ হাফিজুল ইসলাম, ছাত্রলীগ সভাপতি মাহদী মসনদ স্বরুপ, সাধারণ সম্পাদক হুমায়ুন কবির সোহাগ প্রমুখ।

অনুষ্ঠানে অতিথিরা বলেন ভারত ও বাংলাদেশ একে অপরের অকৃত্রিম বন্ধু। তাই ভারতীয় জাতির পিতা মহাত্মা গান্ধী ও বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নীতি ও আদর্শকে বুকে ধারন, লালন-পালন করে তার স্বপ্নের লাল সবুজের বাংলাদেশ বিনির্মানে কাজ করার আহবান জানানো হয়।

 

 

আরপি/এসআর



আপনার মূল্যবান মতামত দিন:

Top