রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন সুশান্ত, তদন্তে চাঞ্চল্য


প্রকাশিত:
২০ জুলাই ২০২০ ০৬:১৪

আপডেট:
২০ জুলাই ২০২০ ০৬:১৫

ছবি: সংগৃহিত

অভিনেতা সুশান্ত সিং রাজপুত এর মৃত্যুর ঘটনা তদন্ত করছে মুম্বাই পুলিশ। গত শুক্রবার সুশান্তের দু’জন মনোবিদকে তলব করেছিল মুম্বাই পুলিশ। তারা জানিয়েছেন অভিনেতা বহুদিন ধরে অবসাদে ভুগছিলেন এবং চিকিৎসাও করাচ্ছিলেন।

জানা গেছে, ২০১৯ এর অক্টোবর মাসে অবসাদের জন্য গুরুতর অসুস্থ হলে টানা এক সপ্তাহ হাসপাতালে ভর্তি ছিলেন সুশান্ত। গত এক বছরে ৩৪ বছরের অভিনেতা ৫ জন মনোবিদের পরামর্শ নিয়েছিলেন। এদের মধ্যেই দু’জন মনোবিদকে জিজ্ঞাসাবাদ করেছে মুম্বাই পুলিশ। প্রায় ঘণ্টাখানেক ধরে তাদের জেরা করা হয়।

একজন মনোবিদ জানাচ্ছেন, বান্ধবী রিয়া চক্রবর্তীর এক বন্ধুর রেকমেন্ডেশনে সুশান্তের চিকিৎসা করছিলেন তিনি। সেই সময় অভিনেতা প্রচণ্ড অবসাদে থাকতেন এবং কোনও একটি বিষয় নিয়ে খুব আতঙ্কে ছিলেন।

চিকিৎসক জানিয়েছেন, সুশান্তের মধ্যে প্রথমে যে উপসর্গগুলো দেখা গিয়েছিল সেগুলো হল, পর্যাপ্ত পরিমাণে ঘুমের অভাব, অ্যাংজাইটি, এবং কোনও একটি বিষয়ের প্রতি সবসময় সন্দেহপ্রবণ থাকা।

সুশান্তের কাউন্সেলিং এর সময়ে সবসময় সঙ্গে থাকতেন তারই বান্ধবী রিয়া চক্রবর্তী। কাউন্সেলিং সংক্রান্ত সমস্ত প্রেসক্রিপশন এবং মেডিকেল নোটস মনোবিদদের কাছ থেকে চেয়েছে মুম্বাই পুলিশ।

জানা গেছে, সুশান্তের অবসাদ সম্পর্কে আরও কিছু তথ্য মনোবিদরা মুম্বাই পুলিশের কাছে জানিয়েছেন। কিন্তু সেগুলো এখনো সংবাদ মাধ্যমের কাছে মুম্বাই পুলিশ প্রকাশ করেনি। অন্যান্য মনোবিদদের সঙ্গেও চিকিৎসকরা এ বিষয়ে আলোচনা করবেন বলে জানা গেছে।

গত ১৪ জুন বান্দ্রার ফ্ল্যাটে উদ্ধার হয় সুশান্ত সিং রাজপুত এর ঝুলন্ত দেহ। পুলিশ জানাচ্ছে তিনি আত্মঘাতী হয়েছেন। বহুদিন ধরে অবসাদে ভুগছিলেন। কিন্তু ঠিক কী কারণে তিনি অবসাদগ্রস্ত ছিলেন তা এখনো প্রকাশ্যে আসেনি।

কোনো সুইসাইড-নোট রেখে যাননি তিনি। অন্যদিকে সুশান্তের অনুরাগীরা সিবিআই তদন্তের দাবিতে সরব হয়েছেন। মুম্বাই পুলিশ এখনও পর্যন্ত ৩৫ জনকে জিজ্ঞাসাবাদ করেছে।

 

 

আরপি / এমবি-২



আপনার মূল্যবান মতামত দিন:

Top