রাজশাহী সোমবার, ৬ই মে ২০২৪, ২৩শে বৈশাখ ১৪৩১


হোম কোয়ারেন্টিনে অভিনেত্রী শাবানা আজমি


প্রকাশিত:
২১ মার্চ ২০২০ ১৬:১৩

আপডেট:
৬ মে ২০২৪ ০০:১৩

ছবি: সংগৃহীত

বলিউড অভিনেতা দিলীপ কুমারের পর এবার হোম কোয়ারেন্টিনে গেলেন অভিনেত্রী শাবানা আজমি।

বৃহস্পতিবার টুইটার থেকে নিজেই এ কথা জানিয়েছেন শাবানা।

শাবানা লিখেছেন, ‘১৫ তারিখ সকালে বুদাপেস্ট থেকে দেশে ফিরেছি আমি। এবং সে জন্যই আগামী ৩০ তারিখ অবধি স্বেচ্ছায় আইসোলেশনে থাকার সিদ্ধান্ত নিয়েছি।’

আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, হলিউড পরিচালক স্টিফেন স্পিলবার্গের একটি ছবিতে শুটিংয়ের জন্যই হাঙ্গেরির বুদাপেস্ট গিয়েছিলেন অভিনেত্রী শাবানা আজমি। সেখান থেকে ফিরে ঝুঁকি না নিয়ে আপাতত গৃহবন্দি থাকতে চান তিনি।

কিছুদিন আগে স্বেচ্ছায় কোয়ারেন্টিনে থাকার সিদ্ধান্ত নেন বর্ষীয়ান অভিনেতা দিলীপ কুমার।

তিনি টুইটারে লিখেছিলেন, ‘আমার স্ত্রী সায়রা আমার ক্ষেত্রে কোনো রিস্ক নিতে চায় না। সেই কারণেই আমার অসুস্থতার কথা মাথায় রেখে আমি কোয়ারেন্টিনে রয়েছি।’

প্রসঙ্গত ভারতে করোনাভাইরাস আক্রান্ত হয়ে চার জনের মৃত্যু হয়েছে। এ ছাড়া দেশজুড়ে মোট আক্রান্ত হয়েছেন ১৭৩ জন। প্রতিদিনই আক্রান্তের সংখ্যা বাড়ছে।

চীন, ইতালির পর ভারতে সবচেয়ে বেশি মানুষ করোনাভাইরাসে আক্রান্ত হতে পারে বলে জানিয়েছেন ওয়াশিংটন এবং দিল্লি-ভিত্তিক সেন্টার ফর ডিজিজ, ডিনামিক্স, ইকোনমিক্স অ্যান্ড পলিসির পরিচালক ড. রামানান লাক্সমি নারায়ানান।

বিবিসিকে তিনি বলেন, যুক্তরাষ্ট্র এবং যুক্তরাজ্যে আক্রান্তের সংখ্যা অনুমান করতে যে গাণিতিক সূত্র অনুসরণ করা হয়েছে, তা ভারতের ক্ষেত্রে প্রয়োগ করা হলেও কমপক্ষে ৩০ কোটি মানুষ এই ভাইরাসে আক্রান্ত হওয়ার আশংকা রয়েছে।

এই ৩০ কোটি মানুষের মধ্যে ৪০ থেকে ৮০ লাখ মানুষের শারীরিক অবস্থা জটিল আকার ধারণ করতে পারে, যাদেরকে হাসপাতালে নিতে হবে।ৎ

 

আরপি/ডিজে



আপনার মূল্যবান মতামত দিন:

Top