রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে ‘ভুল গল্প’


প্রকাশিত:
২০ ফেব্রুয়ারি ২০২০ ২৩:০৪

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ০৩:৩৮

ছবি: আফরান নিশো ও মেহজাবীন চৌধুরী

আন্তর্জাতিক মাতৃভাষা এবং মহান শহীদ দিবস উপলক্ষে বিশেষ নাটক ‘ভুল গল্প’। আফরান নিশোর বিপরীতে অভিনয় করেছেন মেহজাবীন চৌধুরী। থাকছে চমক।

সহজ-সরল আনারুল ইউটিউবে ভিডিও পোস্ট করে শুধু নিজের এলাকায় নয়, সারাদেশে পরিচিত পেয়েছেন। জনপ্রিয়তার কারণে এলাকার এমপি মারা যাওয়ার পর উপ-নির্বাচনে এলাকাবাসীর চাপে তাকে স্বতন্ত্র প্রার্থী হতে হয়।

কিন্তু আনারুলকে এমপি প্রার্থী হিসেবে কিছুতেই মানতে নারাজ একটি শ্রেণি। কারণ তিনি খুব বেশি শিক্ষিত না এবং শুদ্ধ বাংলায় কথা বলতে পারেন না। তাই তারা নেমে পড়েন বিরোধিতায়। তবে আনারুলও থেমে থাকেন না। তিনি শুদ্ধ বাংলায় কথা বলা শিখতে বরকতউল্লাহর কাছে যান।

বৃদ্ধ অবসরপ্রাপ্ত কলেজ শিক্ষক বরকতউল্লাহ বায়ান্নর ভাষা আন্দোলনে নিজের এলাকা থেকে মিছিল বের করেছিলেন। তিনি আনারুলসহ এলাকাবাসীকে ডেকে একটি সভার আয়োজন করেন। এরপর ঘটনা ভিন্ন দিকে মোড় নেয়।

এমনই গল্পে নির্মিত হয়েছে নাটকটি। সারওয়ার রেজা জিমির রচনা ও তুহিন হোসেনের পরিচালনায় নাটকটিতে অভিনয় করেছেন আফরান নিশো, মেহজাবীন চৌধুরী, এ.কে. আজাদ সেতু, নিকুল কুমার মণ্ডল প্রমুখ। আগামীকাল শুক্রবার রাত ৯টা ৫মিনিটে বিশেষ নাটক ‘ভুল গল্প’ প্রচার হবে বাংলাভিশনে।

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top