রাজশাহী বৃহঃস্পতিবার, ২৮শে মার্চ ২০২৪, ১৫ই চৈত্র ১৪৩০


বেতনের দাবিতে আন্দোলনে এফডিসির কর্মচারীরা


প্রকাশিত:
৭ এপ্রিল ২০২৩ ০০:০৩

আপডেট:
২৮ মার্চ ২০২৪ ১৭:৩০

ছবি: সংগৃহীত

তিন মাস বেতন-ভাতা পাচ্ছেন না এফডিসির কোনো কর্মকর্তা-কর্মচারী। ফলে আর্থিক সংকট আর টানাপড়েনে দিন কাটছে তাদের। এবার বিষয়টি নিয়ে সরব হয়েছেন তারা। বকেয়া বেতন আদায়ের লক্ষ্যে করছেন আন্দোলন।

বকেয়া বেতনের দাবিতে কর্তৃপক্ষের কাছে আবেদন জানিয়েছিলেন তারা। কিন্তু তাতে কোনো লাভ হয়নি। ফলে বৃহস্পতিবার (৬ এপ্রিল) বেলা ১১টার দিকে আন্দোলনে নামেন তারা। এ সময় এফডিসির ২২৪ জন কর্মকর্তা-কর্মচারী বেতনের দাবি তুলে স্লোগান দেন।এরপর সবাই দলবদ্ধ হয়ে প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) নুজহাত ইয়াসমিনের কার্যালয়ে যান। তার কাছে জমা দেন বেতন-ভাতার দাবি সম্বলিত স্মারকলিপি।

এরপর বিষয়টি নিয়ে এফডিসির কলাকুশলী ও কর্মচারী শ্রমিক লীগের (সিবিএ) সাধারণ সম্পাদক আহসান হাবিব গণমাধ্যমকে বলেন, ‘বেতনের দাবি নিয়ে আমরা এমডিকে স্বারকলিপি দিয়েছি। তিনি আগামী সপ্তাহের মধ্যে একটা বিহিত হবে বলে আশ্বাস দিয়েছেন। না হলে আমরা আরও কঠোর কর্মসূচিতে যাব।’

এদিকে কর্মচারীদের বকেয়া বেতন প্রসঙ্গে গণমাধ্যমের সঙ্গে কোনো কথা বলেননি নুজহাত ইয়াসমিন। কেন বা কী কারণে গত তিন মাস ধরে বেতন ভাতার মুখ দেখছেন না কর্মচারীরা সে বিষয়ে মুখে কুলুপ এটে রেখেছেন তিনি।

 

আরপি/এসআর-১৪


বিষয়: এফডিসি


আপনার মূল্যবান মতামত দিন:

Top