রাজশাহী বৃহঃস্পতিবার, ২৯শে সেপ্টেম্বর ২০২২, ১৫ই আশ্বিন ১৪২৯


যে কারণে প্রেমিকার কান্নার জন্য দায়ী প্রেমিক


প্রকাশিত:
৯ আগস্ট ২০২২ ২১:৪৯

আপডেট:
২৯ সেপ্টেম্বর ২০২২ ২৩:২০

ফাইল ছবি

ভালোবাসার সম্পর্ক যেমন সহজ, তেমন জটিল। অনেক দুর্গম পথ পাড়ি দিয়েই দুজন মানুষকে সামনে আগাতে হয়। পুরুষ ও নারী দুজনেই যখন মানিয়ে নেওয়ার স্বভাব আয়ত্ত করেন, তখনই একটি সম্পর্ক সুন্দর হয়।

তবে এই ক্ষেত্রেই সমস্যা দেখা দেয়। অনেকেই বুঝতে চান না যে সম্পর্কে বোঝাপড়া প্রয়োজন। দরকার ধৈর্যেরও। ফলে দেখা দেয় নানা সমস্যা। এমনকি ভাঙে সম্পর্কও।

নারীদের তুলনায় পুরুষদের জেদ কিছুটা বেশি লক্ষ্য করা যায়। তারা অপরপক্ষের মতকে প্রাধান্য দিতে চান না। এমন কথা বলে ফেলেন যা সঙ্গীর মন খারাপ কিংবা কান্নার কারণ হয়। কোন কোন কথাগুলো প্রিয় মানুষটিকে বলা উচিত নয়? জানুন বিস্তারিত-

তুমি কিছু বুঝো না

সবকিছু বোঝার দায়িত্ব যদি আপনি একাই নিয়ে নেন তবে মুশকিল। আমরা কেউই সব বুঝি না। কিছু বিষয় যেমন আপনি ভালো বোঝেন, তেমনি কিছু বিষয় আপনার প্রেমিকাও ভালো বুঝতে পারেন। তাই কখনো তাকে এমন কথা বলবেন না। এতে তার মনে দুঃখ হয়। কোনো সমস্যা হলে তার সঙ্গে শেয়ার করুন। তার মতও জানুন।

তোমার বুদ্ধিশুদ্ধি নেই

মজা করেও এই কথা প্রেমিকাকে বলতে যাবেন না। কেবল আপনিই যে বুদ্ধিশুদ্ধিতে সেরা এমন ভাবনা থেকে বেরিয়ে আসুন। প্রতিটি মানুষ নিজের মতো বুদ্ধি প্রয়োগ করতে পছন্দ করেন। সঙ্গীর বুদ্ধি নেই বললে তিনি অপমানিত বোধ করবেন।

তুমি অশিক্ষিত

শিক্ষার গর্ব বেশি থাকা ভালো নয়। মনে রাখবেন, শিক্ষা মানুষকে বিনয়ী করে তোলে। আপনি যদি বারবার প্রেমিকাকে এমন কিছু বলে থাকেন, তবে বুঝবেন আপনারই শিক্ষার অভাব রয়েছে। তাছাড়া সঙ্গীকে বারবার অশিক্ষিত বললে এর জেরে সম্পর্কও ভাঙতে পারে।

তোমার বন্ধুরা খারাপ

পরিবারের পর মানুষ সবচেয়ে বেশি গুরুত্ব দেয় বন্ধুদের। তাদের যদি আপনি খারাপ বলেন তবে তার রাগ হওয়াই স্বাভাবিক। এমন কথা ভুলেও বলবেন না। যদি কোনো বন্ধুর আচরণ আপনার খারাপ লাগে তবে ভদ্রভাবে তা বুঝিয়ে বলুন।

তোমার পরিবার খারাপ

কাউকে এমন কথা বলার আগে দুবার ভাবা উচিত। পরিবারকে নিয়ে বাজে মন্তব্য করলে প্রেমিকার মনে আঘাত লাগে। তার কান্নার কারণ হতে পারে এটি। পরিবারকে দোষারোপ করলে এই কষ্ট সঙ্গীর মন থেকে সহজে যায় না। তাই সচেতন থাকুন।

একজন নারী ভালো থাকার প্রত্যাশাতেই একজন পুরুষের সঙ্গে ভালোবাসার সম্পর্কে জড়ান। তাকে এমন কিছু বলবেন না যা কান্নার কারণ হয়। সম্পর্কটাকে জিইয়ে রাখুন।

 

আরপি/এমএএইচ

 



আপনার মূল্যবান মতামত দিন:

Top