রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১


নিজেকে জয়ী ঘোষণা জায়েদ খানের


প্রকাশিত:
৮ ফেব্রুয়ারি ২০২২ ০০:৫০

আপডেট:
২৭ এপ্রিল ২০২৪ ০৪:২০

ফাইল ছবি

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির নির্বাচনে সাধারণ সম্পাদক পদে অভিনেতা জায়েদ খানের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত ৭ দিনের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। সোমবার দুপুরে আদালত এই আদেশ দেন। জায়েদ খান বলেছেন, ‘আমি পক্ষে রায় পেয়েছি। আপিল বোর্ড অবৈধ। আমিই জয়ী সাধারণ সম্পাদক।’

উল্লেখ্য, নির্বাচনে সাধারণ সম্পাদক পদে প্রাথমিকভাবে জয় লাভ করেও শপথ নিতে পারেননি জায়েদ খান। আপিল বোর্ডে তার প্রার্থিতা বাতিল হওয়ায় সাধারণ সম্পাদক হিসেবে শপথ নিয়েছেন অভিনেত্রী নিপুণ আক্তার। এর প্রেক্ষিতে প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত চ্যালেঞ্জ করে হাইকোর্টে আবেদন করেন জায়েদ।

গত ৫ ফেব্রুয়ারি বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদক পদ থেকে জায়েদ খানকে অপসারণের সিদ্ধান্ত দেয় নির্বাচনের আপিল বোর্ড। একই সঙ্গে তার প্রার্থিতা বাতিল করা হয়। আপিল বোর্ডের চেয়ারম্যান জনপ্রিয় চলচ্চিত্র নির্মাতা সোহানুর রহমান সোহান জানান, ‘নির্বাচনী বিধি অমান্যের অভিযোগে জায়েদ খানের প্রার্থিতা বাতিল করা হয়েছে।’

মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরেও আপিল বোর্ড এমন সিদ্ধান্ত নেওয়ায় তা মানতে রাজি নন জায়েদ খান। তাই বিষয়টি আদালত পর্যন্ত গড়িয়েছে।

গত ২৮ জানুয়ারি অনুষ্ঠিত শিল্পী সমিতির নির্বাচনে সভাপতি পদে জয় পান অভিনেতা ইলিয়াস কাঞ্চন। প্রাথমিকভাবে সাধারণ সম্পাদকের পদে জায়েদ খান জয় পেলেও অর্থের বিনিময়ে ভোট কেনার অভিযোগে তার প্রার্থিতা বাতিল করে আপিল বোর্ড।

রবিবার বাংলাদেশ শিল্পী সমিতির নবনির্বাচিত কমিটি শপথ নিয়েছে। শপথ অনুষ্ঠানে প্রথমে সভাপতি ইলিয়াস কাঞ্চনকে শপথ পড়ান বিদায়ী সভাপতি মিশা সওদাগর। এরপর নিয়মানুযায়ী নিপুণসহ অন্যদের শপথ পড়ান ইলিয়াস কাঞ্চন। কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে বিজয়ীরা শপথ নিলেও মিশা-জায়েদ খান প্যানেল থেকে নির্বাচিত কোনো সদস্য শপথ অনুষ্ঠানে ছিলেন না।

 

 

 

আরপি/এসআর-০৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top