রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


জয়া আহসানের বাগানে হলুদে হলুদে ভরপুর


প্রকাশিত:
৫ ডিসেম্বর ২০২১ ০৬:২৯

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ১৪:৫৮

ছবি: সংগৃহীত

দেশের সিনেমা অঙ্গনে জয়া আহসান প্রথম সারির তারকা। শুধু কি দেশে? কলকাতার সিনেমায়ও তার দাপুটে অবস্থান। তারকা খ্যাতির বাইরে জয়া একজন মানবিক, প্রকৃতিপ্রেমী মানুষ। নিজে পোষেণ প্রাণী, আবার বাইরের ঠিকানাহীন বিভিন্ন প্রাণীর জন্যও কাজ করেন। পশুপ্রেমের জন্য তিনি কিছু দিন আগে পুরস্কারও পেয়েছেন।

এছাড়া জয়া একজন চাষীও। কিন্তু তিলোত্তমা ঢাকায় তো আর মাটির জমি নেই। তাই নিজের বাসার ছাদ ও বারান্দায় গড়ে তুলেছেন বাগান। সেখানে নানা রকম ফল, সবজির গাছ রয়েছে। নিবিড় পরিচর্যা করে গাছগুলো বড় করেছেন অভিনেত্রী। যার ফল কিছু দিন পরপরই পান।

শনিবার (৪ ডিসেম্বর) ফেসবুক পেজে কয়েকটি ছবি পোস্ট করেন জয়া। সেখানে দেখা গেল, তার হাতে একটি ঝুড়ি, আর সেই ঝুড়ি ভর্তি কাঁচা হলুদ। বোঝার বাকি নেই, এগুলো জয়ার বাগানেই ফলেছে। ছবিগুলোর ক্যাপশনে অভিনেত্রী লিখেছেন, ‘সদ্য তোলা সোনালী রঙা হলুদের মনমোহিনী ঘ্রাণ…’

জানা গেছে, জয়ার বাগানে হলুদ ছাড়াও রয়েছে থাই বেগুন, শিম, লেবু, থাই বেগুন, মাল্টা, ডুমুর, বেদানা, বরই, পেয়ারা, সফেদা, কামরাঙা, নানা ধরণের ভেষজ উদ্ভিদ অনেক গাছ। আগেও একাধিকবার তিনি বাগান থেকে সবজি ও ফল নিয়ে ছবি দিয়েছিলেন।

এদিকে সম্প্রতি জয়া আহসান ফিরেছেন লন্ডন থেকে। শিগগির একটা বিজ্ঞাপনচিত্রে কাজ করবেন বলে জানা গেছে। এরপর শুরু করবেন নতুন সিনেমার শুটিং।

জয়াকে সর্বশেষ দেখা গেছে ‘বিনিসুতোয়’। কলকাতার এই সিনেমায় তিনি জুটি বেঁধেছিলেন ঋত্বিক চক্রবর্তীর সঙ্গে। সিনেমাটি নির্মাণ করেছিলেন অতনু ঘোষ।

 

আরপি/ এমএএইচ-১৭



আপনার মূল্যবান মতামত দিন:

Top