রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


এবার বৈজ্ঞানিক কল্পকাহিনিতে স্পর্শিয়া


প্রকাশিত:
২২ আগস্ট ২০২১ ১৭:৫৭

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৫:২২

ফাইল ছবি

বৈজ্ঞানিক কল্পকাহিনিনির্ভর ছবিতে এবার দেখা যাবে অভিনেত্রী অর্চিতা স্পর্শিয়াকে। ছবির নাম 'জলকিরণ'।

সম্প্রতি ছবির গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন স্পর্শিয়া। তিনি বলেন, 'জলকিরণ' ছবির গল্প ও নির্মাণ পরিকল্পনা শুনে মনে হয়েছে, এটি সময়োপযোগী একটি ছবি হবে। আর দর্শকের জন্যই এমন নতুন ভাবনায় নির্মিত ছবিই প্রয়োজন বলে আমি মনে করি।'

তিনি আরও বলেন, 'সময়ের সঙ্গে পাল্লা দিয়ে দর্শকের কাছে নতুন কিছু তুলে ধরতে পারলেই চলচ্চিত্রের বাঁকবদল সম্ভব। আশার কথা হলো, এখন বেশ কিছু নির্মাতা সেই চেষ্টা করছেন। সেই তালিকায় 'জলকিরণ' ছবির নামও যুক্ত হবে বলেই আমার বিশ্বাস।'

ছবিতে স্পর্শিয়া ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করছেন নিরব, নওশাবা, রাশেদ মামুন অপুসহ অনেকে। ছবিটি নির্মাণ করছেন এইচআর হাবিব। একই সঙ্গে ছবির কাহিনি ও চিত্রনাট্য লিখেছেন তিনি।

এর আগে 'রূপগাওয়াল' ও 'ছিটমহল' নামে দুটি ছবি নির্মাণ করেছেন এই নির্মাতা। তৃতীয় ছবি 'জলকিরণ' নিয়ে তিনি জানান, একই সঙ্গে এটি বৈজ্ঞানিক কল্পকাহিনি ও শিশুতোষ ছবি। স্যাটায়ারের মাধ্যমে বিভিন্ন বিষয়ে এর গল্প তুলে ধরা হবে।

ছবিটি প্রযোজনা করছে আন্তর্জাতিক বিজ্ঞান গবেষণা প্রতিষ্ঠান কেএফ বেঙ্গল আর অ্যান্ড ডি। বাংলা, ইংরেজি ও স্প্যানিশ ভাষায় ছবিটি নির্মাণ করা হবে। শুটিং শুরু হবে আগামী বছরের ফেব্রুয়ারি মাসে।

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top