রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১

শিবগঞ্জের মোল্লাটোলা বিদ্যালয়ের প্রধান শিক্ষক বরখাস্ত


প্রকাশিত:
২২ সেপ্টেম্বর ২০২০ ০২:২১

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ১১:৩১

বরখাস্তকৃত  প্রধান শিক্ষক। ছবি: প্রতিনিধি

চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার একটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অনিয়মের অভিযোগ এনে সাময়িক বরখাস্ত করেছেন বিদ্যালয় পরিচালনা পরিষদ। চলতি মাসের ১৬ তারিখ বুধবার অনুষ্ঠিত ম্যানেজিং কমিটির সভায় প্রধান শিক্ষককে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত গৃহিত হয়। মূলত কোন কারণ ছাড়াই বিদ্যালয়ে অনুপস্থিতির জন্য ওই শিক্ষকের বিরুদ্ধে এমন সিদ্ধান্ত নেন পরিচালনা কমিটি।

অভিযুক্ত শিক্ষক উপজেলার মোল্লাটোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. গোলাম মোস্তফা। তবে বিষয়টি সম্পর্কে কিছুই জানেন না বলে দাবী করেছেন অভিযুক্ত ওই প্রধান শিক্ষক।

এ বিষয়ে শিবগঞ্জ উপজেলার মোল্লাটোলা উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি গোলাপ নবী স্বাক্ষরিত একটি নোটিশ সুত্রে জানা যায়, চলতি বছরের ২২ আগষ্ট শনিবার বিভিন্ন অনিয়ম আর দূর্ণীতির অভিযোগে বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফাকে কারণ দর্শাণোর নোটিশ প্রদাণ করে বিদ্যালয় পরিচালনা পরিষদ। কিন্তু ৩০ আগষ্ট রোববার নোটিশের প্রেক্ষিতে প্রদাণ করা প্রধান শিক্ষকের জবাবে কমিটি সন্তুষ্ট না হওয়ায় তাকে সাময়িক বরখাস্ত করে। আর গত ১৯ সেপ্টেম্বর শনিবার থেকে এই সাময়িক বরখাস্ত কার্যকর হয়েছে বলে নোটিশ সূত্রে জানা যায় এবং সিদ্ধান্ত গ্রহণের পরে প্রধান শিক্ষক গোলাম মোস্তফাকে দেয়া নোটিশে পত্র প্রাপ্তির ৩ দিনের মধ্যে ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক রোশদুল হককে দায়িত্ব হস্তান্তরের জন্য অনুরোধ জানানো হয়েছে।

এছাড়াও সদয় অবগতি ও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নোটিশের অনুলিপি রাজশাহী উচ্চ মাধ্যমিক ও মাধ্যমিক শিক্ষা বোর্ডের চেয়ারম্যান ও বিদ্যালয় পরিদর্শক, জেলা প্রশাসক, জেলা শিক্ষা অফিসার, শিবগঞ্জ উপজেলা নির্বাহী অফিসার ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার বরাবর প্রেরণ করেছেন বলে জানান সভাপতি।

তবে সাময়িক বরখাস্তের বিষয়ে কোন কিছু জানা নেই এবং এ বিষয়ে কোন পত্র বা চিঠি পাননি বলে দাবী করেছেন মোল্লাটোলা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম মোস্তফা।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top