রাজশাহী বৃহঃস্পতিবার, ৩০শে মে ২০২৪, ১৭ই জ্যৈষ্ঠ ১৪৩১

রাজশাহীতে চিকিৎসক হত্যাকারী গ্রেফতারে ৭২ ঘন্টার হুশিয়ারী


প্রকাশিত:
১ নভেম্বর ২০২৩ ০১:০৭

আপডেট:
৩০ মে ২০২৪ ০৯:১৩

ছবি: মানববন্ধন

রাজশাহীতে চিকিৎসককে কুপিয়ে হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন কর্মসূচী হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।

মঙ্গলবার (৩১ অক্টোবর) বিকেলে ২৫০ শয্যা বিশিষ্ট চাঁপাইনবাবগঞ্জ জেলা হাসপাতালের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

এ সময় বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন-বিএমএ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাধারণ সম্পাদক ডা. গোলাম রাব্বানী বলেন, একজন এমবিবিএস ডাক্তার হতে ২৮ থেকে ৩০ বছর সময় লাগে। বিশেষজ্ঞ ডাক্তার হতে লাগে আরও ৭ বছর। গ্রহণযোগ্যতা ও দক্ষতা অর্জণ করতে লাগে আরও দীর্ঘ সময়। এমন একজন সম্পদকে আমরা হারালাম। চিকিৎসক সমাজ এর তীব্র প্রতিবাদ জানায়। সরকার ও আইন-শৃংখলা বাহিনীর প্রতি আমাদের আস্থা রয়েছে। আর তাই তাদেরকে দ্রুত সময়ের মধ্যে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে।

আরও পড়ুন: সারাদেশে যোগাযোগ নির্বিঘ্ন রাখতে ৬৬ হাজার আনসার-ভিডিপি মোতায়েন

চর্মরোগ বিশেষজ্ঞ ডা. গোলাম কাজেম আলীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে দাবি করে বেসরকারি হাসপাতাল ও ক্লিনিক মালিকগণ আগামী ৭২ ঘন্টার মধ্যে হত্যাকারীদের গ্রেফতারের জোড় দাবী জানানো হয়। না হলে কঠোর কর্মসূচির হুশিয়ারী দেন চিকিৎসক নেতারা। এছাড়াও চিকিৎসক ও বেসরকারি হাসপাতাল-ক্লিনিকে কর্মরত স্টাফদের নিরাপত্তা জোরদার করার দাবি জানান বক্তারা।

মানববন্ধনে বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন-বিএমএ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সভাপতি ডা. মো. দুররুল হোদা বলেন, জেলা জুড়ে আগামীকাল কালো ব্যাচ ধারণ করে কর্মসূচি পালন করবেন চিকিৎসকরা। এছাড়াও আরএমপি কমিশনারের সাথে দেখা করবে বিএমএ নেতৃবৃন্দ। এমনকি বিএমএ রাজশাহী ও কেন্দ্রীয় নেতৃবৃন্দের সাথে এ নিয়ে আলোচনা করা হবে।হত্যাকারীরা গ্রেফতার না হলে প্রয়োজনে সকল চিকিৎসাসেবা বন্ধ করে দেয়ার হুশিয়ারী বাংলাদেশ মেডিকেল এ্যাসোসিয়েশন নেতৃবৃন্দ।

রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে শিশু বিশেষজ্ঞ ও বিএমএ চাঁপাইনবাবগঞ্জ জেলা শাখার সাংগঠনিক সম্পাদক ডা. নাহিদ ইসলাম মুনের সঞ্চালনায় মানববন্ধনে ২৫০ শয্যা জেলা হাসপাতালের সাবেক আরএমও ডা. শফিকুল ইসলাম, ডা. নাদিম সরকার, চর্মরোগ বিশেষজ্ঞ ডা. মহিউদ্দিন, অর্থপেডিক সার্জন ডা. ইসমাইল, হৃদরোগ বিশেষজ্ঞ ডা. উমর ফারুকসহ জেলা হাসপাতালের চিকিৎসক ছাড়াও বিভিন্ন হাসপাতাল ও ক্লিনিকের চিকিৎসক, মালিক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

আরও পড়ুন: ‘বিএনপির সন্ত্রাসীদের থেকে সাংবাদিক, পুলিশ, মানুষ কেউই রেহাই পাচ্ছে না’

উল্লেখ্য, গত ২৯ অক্টোবর রবিবার মধ্যরাতে রাজশাহী মহানগরীর লক্ষ্মীপুর পপুলার ডায়াগনস্টিক সেন্টারে রোগী দেখে উপশহরের বাসায় ফেরার পথে দুর্বৃত্তদের ছুরিকাঘাতে নিহত হন রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের চর্মরোগ বিশেষজ্ঞ গোলাম কাজেম আলী আহমেদ। তার বাড়ি চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার দেবিনগর গ্রামে। 

 

 

আরপি/এসআর-০৬



আপনার মূল্যবান মতামত দিন:

Top