রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৪ই বৈশাখ ১৪৩১

ভোলাহাটে মৎস্য সপ্তাহ উপলক্ষে সাংবাদিকদের সাথে মতবিনিময়


প্রকাশিত:
২৯ আগস্ট ২০২১ ০৫:২০

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ১৫:২৫

ছবি: মতবিনিময় সভা

“বেশি বেশি মাছ চাষ করি বেকারত্ব দূর করি” এই শ্লোগানকে সমনে রেখে জাতীয় মৎস্য সপ্তাহ-২১  উপলক্ষে সংবাদিকদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। শনিবার সকাল ১০ টার দিকে ভোলাহাট মৎস্য অফিসে ভোলাহাট প্রেসক্লাব সভাপতি মোঃ গোলাম কবিরের সভাপতিত্বে অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন ভোলাহাট প্রেসক্লাব সাবেক সভাপতি মোঃতাজাম্মুল হক আরাফাত, সাধারণ সম্পাদক শাহ কবির ও প্রেসক্লাব সদস্য মোঃ রবিউল ইসলাম, প্রচার সম্পাদক বিএম রুবেল আহমেদ, ভোলাহাট সংবাদের বার্তা সম্পাদক আলি হায়দার, স্টাফ রিপোর্টার মোঃ শহিদুল ইসলামসহ অন্যরা।

এ সময় মূল বক্তব্য উপস্থাপন করেন উপজেলা মৎস্য কর্মকর্তা (চঃদাঃ) মুঃ ওয়ালিউল ইসলাম। সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন উপজেলা মৎস্য কর্মকর্তা ।

মতবিনিময় সভায় মৎস্য কর্মকর্তা আরো বলেন, ভোলাহাট উপজেলায় ছোট বড় মোট সরকারী পুকুর ৫১টি বেসরকারি পুকুর ও বানিজ্যিক মৎস্য খামার ৬৪৭টি, বিল ১০টি, নদ-নদী ১টি খাল ৬টি। এ সবের মোট আয়তন ২ হাজার ৫৫০ হেক্টার এবং মাছ উৎপাদন হবে ২ হাজার ৬৮০মেঃটন। ১ হাজার ৫৯৫ মেঃটন ভোলাহাট উপজেলায় মাছের চাহিদা পুরন করে উদ্বৃত্ব ১ হাজার ০৮৫ মেঃটন।

তিনি বলেন, এ উপজেলায় মোট মাছ চাষি রয়েছেন ৩০৮জন এবং মৎসজীবি রয়েছেন ৮১৮জন। প্রাকৃতিক ও চাষের মাছ মিলে বিশ্বে বাংলাদেশের স্থান তৃতীয়। বিভিন্ন কর্মসূচীর মধ্যে ২৮ আগস্ট হতে ৩ সেপ্টেম্বর পর্যন্ত মৎস্য সপ্তাহ পালন করা হবে। এর মধ্যে প্রত্যন্ত অঞ্চলে ব্যাপক প্রচারনার অংশ হিসেবে মাইকিং, পোনা অবমুক্ত,পানি পরীক্ষা, মৎসজীবি ও মাছচাষীদের সাথে মতবিনিময়সহ বিভিন্ন কর্মসূচি পালন করা হবে বলে জানান।

 

 

 

আরপি/এসআর-১৯



আপনার মূল্যবান মতামত দিন:

Top