রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১

জাতীয় মৎস্য সপ্তাহে গোমস্তাপুরে মতবিনিময়


প্রকাশিত:
২৯ আগস্ট ২০২১ ০৪:৩৮

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১৮:০৯

ছবি: মতবিনিময়

“বেশি বেশি মাছ চাষ করি, বেকারত্ব দূর করি” শ্লোগাণে জাতীয় মৎস্য সপ্তাহ পালনে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে চাঁপাইনবাবগঞ্জের গোমস্তাপুরে। সপ্তাহটি পালন উপলক্ষ্যে অনুষ্ঠিত মতবিনিময় সভায় লিখিত বক্তব্য পাঠ করেন, মৎস্য বীজ উৎপাদন খামার আমনুরার খামার ব্যবস্থাপক (সংযুক্ত দায়িত্ব গোমস্তাপুর) মোহাম্মদ আমানুল্লাহ খান।

শনিবার সকালে গোমস্তাপুর উপজেলা মৎস্য অফিসারের কার্যালয়ে অনুষ্ঠিত মতবিনিময় সভায় সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মো. মনিরুল ইসলাম।

এ সময় তিনি জানান, গোমস্তাপুর উপজেলায় বর্তমানে মাছের উৎপাদন ৫ হাজার ২৬২ মেট্রিক টন। উপজেলায় চাহিদা রয়েছে ৪ হাজার ৬৩৮ মেট্রিক টন। সে হিসেবে এ উপজেলায় উদ্বৃত্ত রয়েছে ৬শত মেট্রিক টন। যা দেশের বিভিন্ন স্থানে রপ্তানি করা হয়ে থাকে। এছাড়া মাছের উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে জলাশয় খনন ও সংস্কার কাজ অব্যাহত রয়েছে বলেও জানানো হয় মতবিনিময় সভায়।

মতবিনিময় সভায় আরো জানানো হয়, মৎস্য সপ্তাহের কর্মসূচিতে পোনা মাছ অবমুক্তকরণ, মৎস্যজীবীদের সাথে মতবিনিময়, পুকুরের মাটি ও পানি পরীক্ষা, উপজেলার বিশেষ বিশেষ স্থানে প্রামাণ্যচিত্র প্রদর্শণ, মৎস্য খাদ্য উপকরণ বিতরণ, উপজেলার বিভিন্ন স্থানে মাইকিং ও ব্যানার ফেস্টুন দিয়ে প্রচারণা করা হবে। আর এসব কাজে স্থানীয় সংবাদকর্মীদের সহযোগীতা চান উপজেলা মৎস্য অফিসের ক্ষেত্র সহকারী মো. মনিরুল ইসলাম। 

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top