রাজশাহী সোমবার, ২৯শে এপ্রিল ২০২৪, ১৭ই বৈশাখ ১৪৩১


রুয়েটে জাতীয় শোক দিবস পালিত


প্রকাশিত:
১৬ আগস্ট ২০২৩ ০৪:৪০

আপডেট:
১৬ আগস্ট ২০২৩ ০৪:৪১

ছবি: বৃক্ষরোপণ

যথাযোগ্য মর্যাদায় দিনব্যাপী নানা কর্মসূচির মধ্যে দিয়ে রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হয়েছে। 

মঙ্গলবার (১৫ আগস্ট) সূর্যোদয়ের সাথে সাথে প্রশাসনিক ভবন ও হলসমূহে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা ও শোকের প্রতীক কালো পতাকা উত্তোলনের মধ্য দিয়ে দিনের কর্মসূচি শুরু হয়। এরপর সকাল ১০টায় শোকের প্রতীক কালোব্যাজ ধারণ করা হয়।

সকাল সাড়ে ১০টায় রুয়েট রেজিস্ট্রার অধ্যাপক ড. মো. সেলিম হোসেনের নেতৃত্বে রুয়েট প্রশাসনের পক্ষ থেকে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান-এর ম্যুরালে পুষ্পার্ঘ অর্পণ ও শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। শ্রদ্ধাঞ্জলি নিবেদন শেষে দিবসটি উপলক্ষে সকাল ১১ টায় বৃক্ষরোপন কর্মসূচি পালিত হয়েছে।

আরও পড়ুন: বঙ্গবন্ধুর আদর্শ কর্মে পরিণত করতে হবে: খাদ্যমন্ত্রী

এসময় কর্মসূচিতে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- রুয়েট শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মো. ফারুক হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. রবিউল আওয়াল, বঙ্গবন্ধু পরিষদ, রুয়েট এর সভাপতি অধ্যাপক ড. মো. আশরাফুল আলম ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মো. কামরুজ্জামান রিপন, কর্মকর্তা সমিতির সভাপতি নাজিমউদ্দীন আহম্মদ ও সাধারণ সম্পাদক দিলীপ কুমার ঘোষ, কর্মচারী সমিতির সাধারণ সম্পাদক আব্দুল্লাহ আল মামুন শুভ সহ বিভিন্ন অনুষদের ডীনবৃন্দ, পরিচালকবৃন্দ, বিভাগ, দপ্তর, শাখা প্রধানবৃন্দ, হলসমূহের প্রভোস্টবৃন্দ সহ শিক্ষক, শিক্ষার্থী, কর্মকর্তা, কর্মচারী প্রমুখ।

রুয়েট প্রশাসনের পক্ষ থেকে শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পরপর পৃথক পৃথকভাবে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করেন- রুয়েট শিক্ষক সমিতি, কর্মকর্তা সমিতি, কর্মচারী সমিতি, বঙ্গবন্ধু পরিষদ, বঙ্গবন্ধু কর্মকর্তা পরিষদ, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল, দেশরত্ন শেখ হাসিনা হল, শহীদ লেফটেন্যান্ট সেলিম হল, শহীদ আব্দুল হামিদ হল, শহীদ শহিদুল ইসলাম হল, জিয়াউর রহমান হল, টিনসেড হল, রুয়েট শাখা ছাত্রলীগ, মাস্টাররোল কর্মচারী সমিতি।

দিবসটি উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সহ ১৯৭৫ সালের ১৫ আগস্ট সকল শহীদের আত্মার মাগফেরাত কামনা করে বাদ জোহর রুয়েট কেন্দ্রীয় জামে মসজিদে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়েছে।

 

আরপি/এসআর-২২



আপনার মূল্যবান মতামত দিন:

Top