রাজশাহী শুক্রবার, ২৬শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


আদমদীঘিতে ৬০ মন্ডপে উদযাপন হবে শারদীয় দূর্গাপূজা


প্রকাশিত:
১১ অক্টোবর ২০২০ ২১:৫০

আপডেট:
২৬ এপ্রিল ২০২৪ ০১:৫৫

করেনাকালীন সময়ে সরকারের নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনেই বগুড়ার আদমদীঘি উপজেলায় পালিত হবে হিন্দু ধর্মালম্বীদের সবচেয়ে বড় উৎসব শারদীয় দূর্গা পূজা। এ লক্ষে আদমদীঘি উপজেলা পুজা উদযাপন পরিষদের পক্ষ থেকে উপজেলার সান্তাহার রথবাড়ি মন্দির প্রাঙ্গনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের জন্য প্রতিটি পূজা মন্ডপে প্রবেশের আগে মন্ডপের সামনে সাবান দিয়ে হাত ধোয়ার ব্যবস্থা করা, পূজা মন্ডপে দর্শনার্থীদের ভিড় যাতে না হয় সেদিকে লক্ষ্য রাখা, এমনকি মুখে মাস্ক ছাড়া মন্দির প্রাঙ্গনে প্রবেশ নিষেধ বাধ্যতামূলক সহ কেন্দ্রীয় পুজা উদযাপন পরিষদের পক্ষ থেকে জনসাধারনের চলচলের উপর ২৬টি নির্দেশনা দেয়া হয়েছে। সকল স্বাস্থ্য বিধি মেনে এবার উপজেলায় মোট ৬০ টি মন্ডপে দুর্গাউৎসব পালিত হবে।

এর মধ্যে আদমদীঘি সদরে ইউনিয়নে ১১ টি, সান্তাহার পৌরসভায় ১০টি, সান্তাহার ইউনিয়নে ৪, ছাতিয়ানগ্রামে ৭, নসরতপুরে ৭টি, কুন্দগ্রামে ১২টি ও চাঁপাপুরে ৯টি পূজা মন্ডপে শারদীয় দূর্গাপূজা উদযাপন হবে।

আদমদীঘি পূজা উদযাপন পরিষদের সভাপতি অসিত দেবনাথ বাপ্পা ও সাধারণ সম্পাদক মিহির কুমার সরকার জানান, এবার বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সরকারের ও কেন্দ্রীয় পুজা উদযাপন পরিষদের নির্দেশনা মোতাবেক স্বাস্থ্য বিধি মেনে আসন্ন শারদীয় দূর্গাউৎসব পালনের প্রস্তুতি নেয়া হয়েছে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top