রাজশাহী মঙ্গলবার, ২৩শে এপ্রিল ২০২৪, ১১ই বৈশাখ ১৪৩১


আদমদীঘিতে বিদ্যুতের তারে জড়িয়ে কলেজ ছাত্রের মৃত্যু, প্রতিবাদে সড়ক অবরোধ


প্রকাশিত:
৭ অক্টোবর ২০২০ ০১:২৪

আপডেট:
২৩ এপ্রিল ২০২৪ ১৩:০৩

 সড়ক অবরোধ। ছবি: প্রতিনিধি

বগুড়ার আদমদীঘি উপজেলা সদরের শিবপুর গ্রামের আমন ধান ক্ষেতের মাঠে বাবার সাথে ঔষধ ছিটাতে গিয়ে সেচ পাম্পের তারের সাথে জড়িয়ে আবু তালহা নামের এক কলেজ ছাত্র ঘটনা স্থলেই মৃত্যু বরণ করেছে। এদিকে বাবা ছেলে কে বাঁচাতে গিয়ে নিজে বিদ্যুতের শখ খেয়ে হাত পুড়ে গুরুত্বর আহত হয়েছে। এ ঘটনায় এলাকাবাসী উত্তেজিত হয়ে বগুড়া-নওগাঁ মহাসড়ক প্রায় ঘন্টা ব্যাপী অবরোধ করে রাখেন।

পুলিশ ও স্থানীয় সুত্রে জানা যায়, আদমদীঘি উপজেলা সদরে শিবপুর গ্রামের নজিবর রহমান এবং তার কলেজ পড়ুয়া ছেলে আবু তালহা (১৮) কে সঙ্গে নিয়ে মঙ্গলবার সকালে আমন ক্ষেতে ঔষধ ছিটাতে যায়। মাঠের মধ্য বাঁশের খুটি দিয়ে বিদ্যুতের সংযোগ নিয়ে ইরি-বোরো মৌসুমে সেচ দিয়ে আসছিল ওই গ্রামের মোস্তফা।

অসাবধানতা বসত বিদ্যুতের তারের সাথে জড়িয়ে ঘটনা স্থলে ছটপট করতে লাগলে বাবা নজিবর রহমান দৌড়ে ছেলে কে বাচাঁতে যায়। ছেলে কে বাঁচাতে গিয়ে বাবা বিদ্যুতের তারের শখ খেয়ে তার হাত পুরে ঘটনাস্থলেই জ্ঞান হারিয়ে ফেলে। এ ঘটনাটি এলাকায় ছড়িয়ে পড়লে উত্তেজিত এলাকাবাসী সেচ পাম্পের মালিকের বিচারের দাবীতে বগুড়া-নওগাঁ মহাসড়ক প্রায় ঘন্টা ব্যাপী অবরোধ করে রাখে।

এদিকে থানা পুলিশ ঘটনার খবর জানতে পেয়ে থানার অফিসার ইনচার্জ ঘটনাস্থলে পৌছে উত্তেজিত এলাকাবাসীকে বিচারের আশ্বাস প্রদান করলে এলাকাবাসী অবরোধ তুলে নেয়।

এ ব্যাপারে থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দীন বলেন, ঘটনাস্থল থেকে লাশ উদ্ধার করে ময়না তদন্তের জন্য মর্গে প্রেরণ করা হয়েছে এবং অবহেলা জনিত কারণে বিদ্যুতের বিভাগের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে বলে আশ্বাস প্রদান করেন।

আদমদীঘি-দুপচাঁচিয়া সার্কেল কে.এইচ.এম এরশাদ ঘটনাস্থল পরিদর্শন করে বলেন, মৃত্যুর ঘটনায় আইনগত ব্যবস্থা গ্রহন করা হবে।

 

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top