রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


প্রধানমন্ত্রীকে কটূক্তি, ইমাম গ্রেফতার


প্রকাশিত:
১৯ জুলাই ২০২০ ০২:১৪

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ২০:৩৫

গ্রেফতারকৃত আব্দুর রহমান দিদারী

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি ও রাষ্ট্রবিরোধী প্রচার-প্রচারণার অভিযোগে বগুড়ার শেরপুর উপজেলায় আব্দুর রহমান দিদারী (৩৮) নামে এক মসজিদের ইমামকে গ্রেফতার গ্রেফতার করেছে পুলিশ।

গ্রেফতার আব্দুর রহমান বগুড়ার নন্দীগ্রাম উপজেলার বুড়ইল ইউনিয়নের ধুন্দার গ্রামের আব্দুল কুদ্দুসের ছেলে। তিনি শেরপুর উপজেলার কুসুম্বী ইউনিয়নের বাগড়া কলোনি জামে মসজিদের পেশ ইমাম।

শনিবার দুপুর ১টার দিকে শেরপুর থানা থেকে সাতদিনের রিমান্ড চেয়ে আব্দুর রহমান দিদারীকে বগুড়া জেলা আদালতে পাঠানো হয়েছে। এর আগে শুক্রবার মধ্যরাতে বাগড়া কলোনি এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে একটি মোবাইল জব্দ করা হয়।

পুলিশ জানায়, আব্দুর রহমান দিদারী মসজিদে ইমামতি ও ইসলামি জলসায় ওয়াজ মাহফিল করে জীবিকা নির্বাহ করেন। তিনি দীর্ঘদিন ধরে মসজিদ ও ইসলামি জলসায় সরকারের বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্যের পাশাপাশি ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি করে স্ট্যাটাস দিয়ে আসছেন। একই সঙ্গে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ন হয় এমন বিভিন্ন ধরনের আপত্তিকর ও মানহানিকর পোস্ট দেন তিনি।

এ ঘটনায় শেরপুর উপজেলার কুসুম্বী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুলফিকার আলী সঞ্জু বাদী হয়ে আব্দুর রহমান দিদারীর বিরুদ্ধে শুক্রবার রাতে থানায় মামলা করেন। ওই মামলায় রাতেই তাকে গ্রেফতার করা হয়।

কুসুম্বী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুলফিকার আলী সঞ্জু বলেন, আব্দুর রহমান দিদারী ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি ও রাষ্ট্রবিরোধী প্রচারণা চালান। এ ঘটনার প্রতিবাদ করায় তিনি ফেসবুক থেকে আপত্তিকর কিছু পোস্ট মুছে ফেলেন। সব আপত্তিকর পোস্ট মুছে না ফেলায় বাধ্য হয়ে তার বিরুদ্ধে মামলা করেছি।

শেরপুর থানা পুলিশের পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন, প্রাথমিক জিজ্ঞাসাবাদে আব্দুর রহমান দিদারী ঘটনার সত্যতা স্বীকার করেছেন। জামায়াতে ইসলামীর নেতা দেলাওয়ার হোসাইন সাঈদীকে যাবজ্জীবন কারাদণ্ড দেয়ায় ক্ষুব্ধ হয়ে আব্দুর রহমান ফেসবুকে এসব স্ট্যাটাস দিয়েছিলেন বলেও জানান আবুল কালাম আজাদ।

 

আরপি/আআ-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top