রাজশাহী রবিবার, ২৮শে এপ্রিল ২০২৪, ১৬ই বৈশাখ ১৪৩১


পাঁচ লক্ষাধিক নিষিদ্ধ আফ্রিকান মাছের পোনা জব্দ


প্রকাশিত:
৮ আগস্ট ২০২৩ ০৫:৩৯

আপডেট:
২৮ এপ্রিল ২০২৪ ২২:২৩

প্রতীকী ছবি

বগুড়ার আদমদীঘিতে মৎস্য অধিদপ্তর ও পুলিশের যৌথ অভিযানে পাঁচ লক্ষাধিক নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছের পোনা জব্দ করেছে।

গতকাল রোববার (৬ আগস্ট) রাতে উপজেলার তালশন মাগুর পট্টি এলাকা থেকে এসব পোনা মাছ জব্দ করা হয়।

এ সময় মাছ ব্যবসায়ী ও ট্রাক চালক বেলাল হোসেনের নিকট থেকে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দিয়েছে পুলিশ। পরে মাছের পোনাগুলো ধংস করা হয়। বেলাল হোসেন আদমদীঘি উপজেলার ডুমরীগ্রামের মৃত ইসমাইলের ছেলে ।

উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা সুজয় পাল জানান, রোববার রাত ৩টার দিকে যশোর থেকে প্রায় পাঁচ লক্ষ নিষিদ্ধ আফ্রিকান মাগুর মাছের পোনা নিয়ে একটি ট্রাক আদমদীঘির মাগুর পট্টি এলাকায় আসে। গোপন সংবাদের ভিত্তিতে আদমদীঘি থানা পুলিশ মাছের ট্রাকসহ মাছ ব্যবসায়ি ট্রাক চালককে আটক করে এবং আমাকে সংবাদ দেয়। পরে ঘটনাস্থলে গিয়ে মাছের পোনা জব্দ করা হয়। সোমবার সকালে মাছের পোনা ধংস করা হয়।

আদমদীঘি থানার ওসি রেজাউল করিম বলেন, এ সব মাছের পোনা যশোরে প্রচুর বিক্রি হয় সে কারনে মাছের ট্রাক চালকের বিরুদ্ধে কোন মামলা দেওয়া হয়নি। পরে ট্রাক চালকের নিকট থেকে মুচলেকা নিয়ে তাকে ছেড়ে দেওয়া হয়েছে এবং মৎস্য কর্মকর্তা সুজেয় পালের উপস্থিতিতে মাছের পোনা ধংস করা হয়েছে । নিষিদ্ধ বিপুল পরিমান আফ্রিকান মাগুরের পোনা মাছসহ ট্রাক চালককে আটকের পর কেন তাকে ছেড়ে দেওয়া হলে এমন প্রশ্নের সদুত্তোর দেননি ওসি।

পরে বিষয়টি নিয়ে উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদার বলেন, ঘটনাটি আগে জানানো হয় নি। যেহেতু এটি থানা এলাকায় হয়েছে সে কারনে আমার এ বিষয়ে কিছু বলার নেই। 

 

 

 

 

আরপি/এসআর-০৬


বিষয়: আদমদীঘি


আপনার মূল্যবান মতামত দিন:

Top