রাজশাহী বৃহঃস্পতিবার, ২৫শে এপ্রিল ২০২৪, ১৩ই বৈশাখ ১৪৩১


আদমদীঘির দুই শতাধিক মন্ডপে সরস্বতী পূজা অনুষ্ঠিত


প্রকাশিত:
৬ ফেব্রুয়ারি ২০২২ ০৯:৫৮

আপডেট:
২৫ এপ্রিল ২০২৪ ২৩:৫৯

ছবি: সরস্বতী পূজার মন্ডপ

বগুড়ার আদমদীঘি উপজেলা বিভিন্ন স্কুল, কলেজ ও সার্বজনীন মন্ডপে বিদ্যা ও সঙ্গীতের দেবী সরস্বতী পূজা স্বাস্থ্যবিধি মেনে উৎসব মূখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।

মাঘ মাসের পঞ্চমী তিথি মতে শনিবার সকালে উপজেলার বিভিন্ন মন্ডব ঘুরে দেখা যায়, স্কুল,কলেজের ছাত্রী-ছাত্রী ও ভক্তরা শুদ্ধ বস্ত্র পড়ে সরস্বতী মূর্তি স্থাপনের আগে পুজোর স্থানে একটি পিঁড়ি কেউবা বেদীতে মূর্তি বসিয়ে দেবীর সামনে জলঘট রেখে ঘটের উপর আম্রপত্র ও পান পাতা রেখেছে।

এছাড়াও পূজার জায়গায় হলুদ, কুমকুম, চাল, সাদা ও বাসন্তী রঙের ফুল-মালা দোয়াত, খাগের কলম, বই, কুল বড়ই সহ বিভিন্ন প্রকারের ফল দেবীকে নিবেদন জন্য রাখেন। পূজার সময় সরস্বতী দেবীর মন্ত্র পাঠ করেন স্কুল কলেজের ছাত্রী-ছাত্রী সহ ভক্তবৃন্দরা। পূজা শেষে ভক্তরা অঞ্জলি গ্রহন করেন। এছাড়াও মন্ডপ গুলোতে শিশুদের হাতেখড়ি দিতে দেখা যায় এবং প্রতিটি মন্ডপে ভক্তদের মাঝে প্রাসাদ বিতরন করা হয়।

আদমদীঘি উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি অসিত দেবনাথ বাপ্পা ও সাধারন সম্পাদক মিহির কুমার সরকার জানান, এবার উপজেলার ৬টি ইউনিয়ন ও ১টি পৌরসভায় দুই শতাধিক স্থানে সরস্বতী পুজার আয়োজন করা হয়। করোনা জনিত কারণে প্রতিটি মন্ডপে সরকার ঘোষিত স্বাস্থ্যবিধি ও বিধি-নিষেধ মেনে সকাল সোয়া ৭টা টায় পূজা শুরু হয়ে দিনভর মন্ডপ গুলোতে পূজা অনুষ্ঠিত হয়।

 

 

 

 

আরপি/এসআর-১২



আপনার মূল্যবান মতামত দিন:

Top