রাজশাহী বুধবার, ১৫ই মে ২০২৪, ২রা জ্যৈষ্ঠ ১৪৩১


সান্তাহারে সিএনজি স্ট্যান্ডের জায়গা দখলের প্রতিবাদে সড়ক অবরোধ


প্রকাশিত:
১৪ ডিসেম্বর ২০২১ ০৮:১৬

আপডেট:
১৫ মে ২০২৪ ০৮:২০

ছবি: সড়ক অবরোধ

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার জংশন শহরের একটি হোটেলের গাড়ি পার্কিংয়ের জন্য সিএনজি স্ট্যান্ড দখলের ঘটনাকে কেন্দ্র করে বিক্ষুদ্ধ শ্রমিকরা সান্তাহার-রানীনগর সড়ক এবং ডিজিটাল হোটেল ষ্টার নামের একটি হোটেল প্রায় এক ঘন্টা অবরোধ করে রাখে।

সোমবার বেলা সাড়ে ১১টায় রেলওয়ে কানুনগো অফিসের কিছু লোকজন ও হোটেল ষ্টারের কর্মচারীরা স্ট্যান্ড দখল করতে গেলে দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা দেখা দেয়। খবর পেয়ে সান্তাহার শহর পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ সূত্রে জানা গেছে, সোমবার বেলা সাড়ে ১১টার দিকে সান্তাহার রেলওয়ে কানুনগো অফিসের কিছু লোকজন ও হোটেল ষ্টারের শ্রমিকরা হোটেলের সামনে থাকা সিএনজি স্ট্যান্ড দখল করে দড়ি দিয়ে ঘিরে ফেলার চেষ্টা করে। বিষয়টি দ্রুত শ্রমিকদের মধ্যে জানাজানি হলে প্রায় শতাধিক সিএনজি শ্রমিক ঘটনাস্থলে হাজির হয় এবং সিএনজি দিয়ে রাস্তায় ব্যারিকেট দিয়ে সান্তাহার-রানীনগর সড়ক বন্ধ করে দেয়।

একই সময় তারা ওই হোটেলের প্রবেশ মুখে সিএনজি রেখে সেটি অবরোধ করে রাখে। এ সময় অবরোধ স্থানের দুই পাশে অসংখ্য যানবাহন আটকা পড়ে শহরে অচলাবস্থার সৃষ্টি হয়। খবর পেয়ে সান্তাহার টাউন পুলিশ ফাঁড়ির ইনচার্জ আরিফুল ইসলামের নেতৃত্বে একদল পুলিশ সদস্য ঘটনাস্থলে এসে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে।

এ সময় শ্রমিকরা রেলওয়ে পাকশী বিভাগীয় ভু-সম্পতি কর্মকর্তার বিরুদ্ধে ক্ষোভ প্রকাশ করতে থাকে। পরে বগুড়া জেলা সিএনজি মালিক সমিতির সভাপতি নুর ইসলামের সাথে পুলিশের আলোচনার পর শ্রমিকরা অবরোধ তুলে নেয়।

সান্তাহার শহর পুলিশ ফাঁড়ির পরিদর্শক আরিফুল ইসলাম বলেন, কারো সাথে কোর প্রকার আলোচনা না করে রেল বিভাগ স্ট্যান্ডের জায়গা গাড়ি পার্কিংয়ের জন্য হোটেল কে দেয়া ঠিক হয়নি। এ বিষয় নিয়ে যেন কোন প্রকাল অরজাকতা না হয় সে বিষয়ে পুলিশ সতর্ক রয়েছে।

হোটেল ষ্টারের মালিক রানা সরদার বলেন, গাড়ি পার্কিংয়ের জন্য সিএনজি স্ট্যান্ড দখলের বিষয়ে তিনি কিছুই জানেন না। পরে বিষয়টি নিয়ে রেলওয়ে পাকশী বিভাগীয় ভু-সম্পতি কর্মকর্তা মো. নুরুজ্জামানের সাথে মুঠোফোনে কথা হলে তিনি জায়গা বরাদ্দ দেয়ার বিষয় অস্বীকার করে বলেন, পরবর্তিতে হোটেলের জন্য গাড়ি পাকিংয়ের জায়গা প্রয়োজন হলে বিধি অনুযায়ী জায়গার ব্যবস্থা করা হবে।

 

 

আরপি/এসআর-০৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top