রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


কলেজজুড়ে একজনই পালন করলেন শেখ রাসেল দিবস


প্রকাশিত:
২১ অক্টোবর ২০২১ ০৫:৪৭

আপডেট:
২১ অক্টোবর ২০২১ ০৫:৫০

ছবি: রবিউল ইসলাম রবীন

বগুড়ার আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর শহরে বীর বিক্রম শহীদ লেঃ আহসানুল হক ডিগ্রী কলেজে শেখ রাসেল দিবস উপলক্ষে কলেজ কর্তৃক কোন কর্মসূচি পালন না করার প্রতিবাদে, ক্ষোভে, অভিমানে প্রতিবাদ স্বরুপ প্রতীকী শেখ রাসেল দিবস পালন করেছেন কলেজের সহকারী অধ্যাপক ও উপজেলা আওয়ামী লীগের সাবেক শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক রবিউল ইসলাম রবীন। 

কলেজের কয়েকজন শিক্ষক ও কর্মচারীর সাথে কথা বলে জানা গেছে, শেখ রাসেল দিবস পালন উপলক্ষে কলেজ কর্তৃক কোন রকম কর্মসূচি গ্রহন করা সংক্রান্ত কোন নোটিশ বা মোবাইলে ম্যাসেজ তারা পাননি। তারা আরোও বলেন, প্রধানমন্ত্রীর জন্মদিন পালন উপলক্ষে কোন স্মারক বৃক্ষ এই কলেজে রোপণ করা হয়নি।

এ ব্যাপারে সহকারী অধ্যাপক রবিউল ইসলাম রবীন মুঠোফোনে বলেন, কলেজে দুর্গাপূজা উপলক্ষে ছুটি থাকায় শেখ রাসেল দিবস পালনের মোবাইলে ম্যাসেজ পাওয়ার অপেক্ষায় ছিলাম কিন্তু কোন ম্যাসেজ পায়নি। সকাল ১০টা পর্যন্ত অপেক্ষায় থাকার পর অধ্যক্ষ (ভারপ্রাপ্ত), শিক্ষক প্রতিনিধি, কলেজের অফিস সহকারির কাছে মোবাইলে শেখ রাসেল দিবসের কর্মসূচি বিষয়ে জানার চেষ্টা করে ব্যর্থ হয়ে শেখ রাসেলের একটি ছবি ও শেখ রাসেল দিবস পালন উপলক্ষে সরকারি প্রজ্ঞাপন নিয়ে কলেজে যাই।

তিনি বলেন, কলেজে গিয়ে কর্মচারী ছাড়া অধ্যক্ষ, শিক্ষক প্রতিনিধি বা সংশ্লিষ্ট কাউকে দেখতে পায়নি। নোটিশ বোর্ডেও ওই দিবসের কোন কর্মসূচি দেখতে না পেরে অভিমানে, ক্ষোভে প্রতিকি হিসেবে শেখ রাসেলের ছবি নিয়ে অবস্থান ধর্মঘট, শেখ রাসেলের জন্য দোয়া করি। এর আগে মাননীয় প্রধানমন্ত্রীর জন্মদিনও পালন করেননি। আমি এই দুটি ঘটনার সুষ্ট তদন্ত ও বিচার চাই। অধ্যক্ষ সরকারি কোন আদেশ, প্রজ্ঞাপনকে তোয়াক্কা করেন না।

তিনি আরও বলেন, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের পরিচালক কলেজ ও প্রশাসন প্রফেসর মোঃ শাহেদুল খবির চৌধুরীর স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে দেশের সকল বেসরকারি কলেজে শেখ রাসেলে দিবস পালন উপলক্ষে দেয়ালিকা, দোয়া মাহফিল ও স্মরন সভা পালনের নির্দেশ দেওয়া হয়।

এবিষয়ে আদমদীঘি উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক কুদরত-ই-এলাহি কাজল বলেন, অধ্যক্ষ সরকারি দুই দুটি অনুষ্ঠান পালন না করে গুরুতর অন্যায় করেছেন। এই ঘটনার তিনি সুষ্ট তদন্ত দাবি করেছে।

কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) এ কে এম আসাদুল হক বেলাল মুঠোফোনে একাঠিক বার যোগাযোগের চেষ্টা করলেও তিনি ফোন ধরেনি।

বুধবার দুপুর ১টায় আদমদীঘি উপজেলা নির্বাহী কর্মকর্তা শ্রাবণী রায় মুঠোফোনে বলেন, আহসানুল হক ডিগ্রী কলেজে শেখ রাসেল দিবস উপলক্ষে কলেজ কর্তৃক কোন কর্মসূচি পালন না করার বিষয়টি জানা নেই। তবে তিনি মাধ্যমিক শিক্ষা অফিসারকে বিষয়টি তদন্ত করার দায়িত্ব দিবেন।

 

 

 

আরপি/এসআর-০৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top