রাজশাহী শুক্রবার, ২৯শে মার্চ ২০২৪, ১৬ই চৈত্র ১৪৩০


আদমদীঘিতে যৌতুকের দাবিতে গৃহবধুকে নির্যাতন


প্রকাশিত:
২৪ জুন ২০২১ ০২:৪৬

আপডেট:
২৯ মার্চ ২০২৪ ১৪:২৯

প্রতীকী ছবি

বগুড়ার আদমদীঘিতে যৌতুকের দাবিতে মধ্যযুগীয় কায়দায় এক গৃহবধুকে নির্যাতন চালিয়ে হাত ভেঙ্গে দিয়েছে স্বামী, শ্বশুড় ও শ্বাশুড়ী। এ ঘটনায় নির্যাতিত ওই গৃহবধু বুধবার দুপুরে থানায় অভিযোগ দায়ের করেন।

অভিযোগ সূত্রে জানা যায়, আদমদীঘি উপজেলার বড় আখিড়া গ্রামের মৃত হবিবর রহমানের মেয়ে হাছনা বানু (৩১) এর সাথে একই উপজেলার পাহালোয়ান পাড়া গ্রামের মোসলিম উদ্দীনের ছেলে বেলাল হোসেনের সাথে প্রায় ৩ বৎসর পূর্বে বিবাহ হয়। সংসারে জীবনে তাদের দুই বছরের একটি ছেলে সন্তান রয়েছে। বিয়ের পর থেকে ওই গৃহবধুকে যৌতুকের দাবীতে প্রায়ই তার স্বামী, শ্বশুড় ও শ্বাশুড়ী বিভিন্ন ভাবে শারীরিক ও মানবিক নির্যাতন চালিয়ে আসতো। গত ৮ জুন পুনরায় তারা যৌতুকের দাবীতে গৃহবধু হাছনা বানুকে মারপিট করে তার হাত ভেঙ্গে বাবার বাড়িতে তাড়িয়ে দেয়। অবশেষে ন্যায় বিচারের আশায় হাছনা বানু বুধবার থানায় তার স্বামী বেলাল হোসেন, শ্বশুড় মোসলিম উদ্দিন ও শ্বাশুড়ী বেদেনা বানুকে অভিযুক্ত করে একটি অভিযোগ দায়ের করেন।

আদমদীঘি থানার অফিসার ইনচার্জ জালাল উদ্দিন অভিযোগ পাওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, বিষয়টি তদন্ত করে দ্রুত আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরপি/ এসআই



আপনার মূল্যবান মতামত দিন:

Top