রাজশাহী শুক্রবার, ২৩শে এপ্রিল ২০২১, ১০ই বৈশাখ ১৪২৮


বঙ্গবন্ধুর জন্য মসজিদে দোয়া করায় চাকরি গেল খতিবের


প্রকাশিত:
২০ মার্চ ২০২১ ২০:১৯

আপডেট:
২৩ এপ্রিল ২০২১ ০১:৩৪

প্রতীকি ছবি

ইসলামিক ফাউন্ডেশনের নির্দেশে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকীতে মসজিদের দোয়া করার অপরাধে খতিবের চাকরি থেকে বাদ দিয়েছে এক বিএনপি নেতা। ঘটনাটি ঘটেছে বগুড়ার আদমদীঘি উপজেলা সদরের তালশন পুর্ব পাড়া জামে মসজিদে। ঘটনাটি কানাকানি থেকে শনিবার ব্যাপক হারে ছড়িয়ে পড়েছে উপজেলা সদরের আনাচে কানাচে। ওই মসজিদের ধর্মপ্রাণ মুসল্লিদের মধ্যে ছাত্তার সরকার নামক ওই বিএনপি নেতার বিরুদ্ধে ক্ষোভে ফুঁসে উঠেছেন।

জানা গেছে, সারা দেশের মত আদমদীঘি উপজেলা ইসলামিক ফাউন্ডেশন সব মসজিদের ইমাম-খতিদের জুম্মা নামাজের পর বাঙগালি জাতির জনক স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া করার নিদের্শ দেয়। এই নির্দেশের প্রেক্ষিতে উপজেলা সদরের তালশন পুর্বপাড়া জামে মসজিদের খতিব বয়ানের এ সংক্রান্ত ঘোষনা দিয়ে নামাজ আদায় শেষে দোয়া পরিচালনা করেন।

এরপর সব মুসল্লিরা চলে যাবার পর ওই মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক বিএনপি নেতা আব্দুস ছাত্তার খতিব মাওলানা সাদ্দাম হোসেন কে আগামীতে নামাজ পড়াতে না আসার জন্য কড়া নির্দেশ দেয়। কারন জানতে চাইলে তিনি কোন কথা না বলে চলে যান।

এ বিষয়ে মোবাইল ফোনে যোগাযোগ করা হলে খতিব মাওলানা সাদ্দাম হোসেন সত্যতা স্বীকার করেন। কিন্তু মসজিদের সেক্রেটারি ছাত্তার সরকার অভিযোগ সত্য নয় দাবী করে বলেন, সে খতিব নিয়োগ প্রাপ্ত নয়। ট্রায়ালে আছে। তাঁকে নিয়োগ দেওয়ার জন্য শিক্ষা সনদ চাওয়ায় সে ক্ষিপ্ত হয়ে চড়া কথা বলেন।

আরপি/ এসআই-১৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top