রাজশাহী শনিবার, ২০শে এপ্রিল ২০২৪, ৮ই বৈশাখ ১৪৩১


তিন ব্যাংক ও দুটি আর্থিক প্রতিষ্ঠানে চাকরির সুযোগ


প্রকাশিত:
৩১ ডিসেম্বর ২০২১ ০৬:১৪

আপডেট:
২০ এপ্রিল ২০২৪ ১২:০৯

ফাইল ছবি

ব্যাংকার্স সিলেকশন কমিটির সদস্যভুক্ত তিনটি ব্যাংক ও দুটি আর্থিক প্রতিষ্ঠান জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানগুলো হলো বাংলাদেশ কৃষি ব্যাংক, রূপালী ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশন ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ। এসব ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে ছয়টি পদে লোক নেওয়া হবে।

পদের নাম: প্রোগ্রামার

ব্যাংক: বাংলাদেশ কৃষি ব্যাংক

পদসংখ্যা:

যোগ্যতা: কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি। কম্পিউটার অপারেটর/সহকারী প্রোগ্রামার/সহকারী রক্ষণাবেক্ষণ প্রকৌশলী হিসেবে চার বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষায় কমপক্ষে দুটিতে প্রথম শ্রেণি থাকতে হবে।

বেতন স্কেল: ৩৫,৫০০-৬৭,০১০ টাকা

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট প্রোগ্রামার

পদসংখ্যা: রূপালী ব্যাংকে ২ জন, বাংলাদেশ কৃষি ব্যাংকে ৪ জন, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ৭ জন, বাংলাদেশ হাউস বিল্ডিং ফাইন্যান্স করপোরেশনে ২ জন ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশে ১ জন।

যোগ্যতা: কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষায় কমপক্ষে দুটিতে প্রথম শ্রেণি থাকতে হবে।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

পদের নাম: সিনিয়র অফিসার (অ্যাসিস্ট্যান্ট হার্ডওয়্যার ইঞ্জিনিয়ার/অ্যাসিস্ট্যান্ট মেইনটেন্যান্স ইঞ্জিনিয়ার)

পদসংখ্যা: রূপালী ব্যাংকে ২ জন ও বাংলাদেশ কৃষি ব্যাংকে ৩ জন।

যোগ্যতা: কম্পিউটার ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন সিস্টেমস অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি। মাধ্যমিক স্কুল সার্টিফিকেট/সমমান এবং তদূর্ধ্ব পর্যায়ের পরীক্ষায় কমপক্ষে দুটিতে প্রথম শ্রেণি থাকতে হবে।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

পদের নাম: সিনিয়র অফিসার (অ্যাসিস্ট্যান্ট নেটওয়ার্ক ইঞ্জিনিয়ার)

পদসংখ্যা: রূপালী ব্যাংকে ৫ জন

যোগ্যতা: কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

পদের নাম: অ্যাসিস্ট্যান্ট নেটওয়ার্ক সিস্টেম ইঞ্জিনিয়ার

পদসংখ্যা: রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে ২ জন

যোগ্যতা: কম্পিউটার সায়েন্স/ কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং/ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিকস ইঞ্জিনিয়ারিং/ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি বিষয়ে চার বছর মেয়াদি স্নাতক বা সমমানের ডিগ্রি।

বেতন স্কেল: ২২,০০০-৫৩,০৬০ টাকা

পদের নাম: ডেটা কন্ট্রোল সুপারভাইজার

পদসংখ্যা: রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকে একজন

যোগ্যতা: দ্বিতীয় শ্রেণি বা সমমানের সিজিপিএতে স্নাতক বা সমমানের ডিগ্রি। ডেটা এন্ট্রি অপারেটর পদে তিন বছরের চাকরির অভিজ্ঞতা থাকতে হবে।

বেতন স্কেল: ১৬,০০০-৩৮,৬৪০ টাকা

যেভাবে আবেদন
বাংলাদেশ ব্যাংকের নিয়োগসংক্রান্ত এ ওয়েবসাইটের মাধ্যমে অনলাইনে আবেদন করতে হবে। আবেদনের আগে এ লিংক থেকে নিয়োগ ও আবেদনের বিস্তারিত প্রক্রিয়া জেনে নিতে হবে।

আবেদন ফি
২০০ টাকা। প্রতিটি পদের জন্য পৃথকভাবে ডাচ্‌-বাংলা ব্যাংক লিমিটেডের পেমেন্ট গেটওয়ে রকেটের প্রি-পেইড পেমেন্ট পদ্ধতি ব্যবহার করে ফি দিতে হবে।

আবেদনের শেষ সময়: ৬ ফেব্রুয়ারি ২০২২ রাত ১১টা ৫৯ মিনিট পর্যন্ত

 

আরপি/ এমএএইচ-১৫



আপনার মূল্যবান মতামত দিন:

Top