রাজশাহী শনিবার, ১৮ই মে ২০২৪, ৫ই জ্যৈষ্ঠ ১৪৩১


চুমুকাণ্ডের পর সমালোচনায়, পদ ছাড়তে নারাজ স্প্যানিশ ফুটবল প্রধান


প্রকাশিত:
২৬ আগস্ট ২০২৩ ০২:২২

আপডেট:
২৬ আগস্ট ২০২৩ ০২:৩২

ছবি: সংগৃহীত

নারী ফুটবল বিশ্বকাপের ফাইনালে ইংল্যান্ডকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় স্পেন। শিরোপা জয়ের পর দলের ফুটবলার জেনিফার হারমোসোর মাথায় দুহাত রেখে চুমু দিয়ে বসেন স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতি লুইস রুবিয়ালেস। এমন ঘটনায় বেশ সমালোচিত হন স্পেনের ফুটবল প্রধান। তারপরও স্প্যানিশ ফুটবল ফেডারেশনের সভাপতির পদ ছাড়তে রাজি নন রুবিয়ালেস। খবর বিবিসি।

চুমুকাণ্ডের ঘটনায় ক্ষমা চান রুবিয়ালেস। কিন্তু এই ঘটনায় বেশ ক্ষিপ্ত হন দেশটির প্রধানমন্ত্রী পেদ্রো সানচেস। সেইসঙ্গে দেশটির দ্বিতীয় ডেপুটি প্রধানমন্ত্রী ইয়োলান্দা দিয়াজ রুবিয়ালেসকে সরাসরি পদত্যাগের নির্দেশ দেন। সরকার, গণমাধ্যম, দর্শকদের কড়া সমালোচনার মুখে স্পেনের ফুটবল ফেডারেশন (আরএফইএফ) জরুরি সভা ডাকে। তবে সেই সভায় পদত্যাগ করবেন না বলে জানিয়ে দেন রুবিয়ালেস।

আরও পড়ুন: একদিনে ডেঙ্গুতে আরও ১৪ মৃত্যু, নতুন ভর্তি ১৫৯৪

তিনি বলেন, 'আমি পদত্যগ করবো না, করবো না। আমি আমার আদর্শ রক্ষার জন্য সমালোচিত হতেও প্রস্তুত। এটি একটি স্বতঃস্ফূর্ত চুম্বন ছিল। পারস্পরিক, উচ্ছ্বসিত এবং সম্মতিপূর্ণ। এটাই মূল বিষয়। আমি শেষ পর্যন্ত লড়াই করব।'

চুমুকাণ্ডের এই ঘটনা প্রথমে স্বাভাবিক ভাবে নিয়েছিলেন জেনিফার হারমোসো। তবে এরপর আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানিয়ে রুবিয়ালেসের কড়া শাস্তি দাবি করেছেন বিশ্বকাপজয়ী এই নারী ফুটবলার।

 

 

আরপি/এসআর-১১



আপনার মূল্যবান মতামত দিন:

Top