রাজশাহী বুধবার, ১৭ই এপ্রিল ২০২৪, ৪ঠা বৈশাখ ১৪৩১


লোডশেডিং : ৩ দিনের বিক্ষোভ ঘোষণা বিএনপির


প্রকাশিত:
২৭ জুলাই ২০২২ ০৪:২৪

আপডেট:
১৭ এপ্রিল ২০২৪ ০০:১০

ফাইল ছবি

বিদ্যুতের লোডশেডিং ও জ্বালানি খাতে অব্যবস্থাপনার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে ঢাকা মহানগর উত্তর, দক্ষিণ ও অন্য সব মহানগরে আগামী ২৯ ও ৩০ জুলাই প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। আর সব জেলায় কর্মসুচি পালন করা হবে আগামী ৩১ জুলাই।

 আরও পড়ুন: রাবির দ্বিতীয় দিনের পরীক্ষা শুরু

মঙ্গলবার (২৬ জুলাই) বিকেলে রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসুচি ঘোষণা করেন।

আরও পড়ুন: কলম্বিয়ার কাছে হেরে স্বপ্নভঙ্গ আর্জেন্টিনার

সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল বলেন, সরকার লোডশেডিং শূন্য কোঠায় নিয়ে আসায় উৎসব করেছে আতশবাজি পুড়িয়ে। অন্যদিকে এখন শহরে ২/৩ ঘণ্টা এবং গ্রামাঞ্চলে ৫/৬ ঘণ্টা লোডশেডিং জন-জীবনকে অতিষ্ঠ করে তুলেছে। শিল্পে ও কৃষিতে উৎপাদন ব্যাপক ভাবে ক্ষতিগ্রস্থ হচ্ছে। সামগ্রিকভাবে অর্থনীতির ওপর চরম বিরূপ প্রতিক্রিয়া দেখা দিচ্ছে।

আরও পড়ুন: ১২ বছরের শিশু হত্যায় বাবার যাবজ্জীবন

তিনি আরও বলেন, জ্বালানি সরবরাহ নিশ্চিত না করেই বিদ্যুৎ উৎপাদনের বিদ্যুৎকেন্দ্র স্থাপন সমস্যাকে জটিলতর করেছে। দেশে গ্যাসের উৎপাদন বৃদ্ধির কোনও উদ্যোগ না নিয়ে বিদেশ থেকে গ্যাস আমদানির লক্ষ্যই হচ্ছে চুরি এবং নিজস্ব দলের ব্যবসায়ীদের সঙ্গে নিজেদের দুর্নীতি ও অনৈতিক সম্পদের পাহাড় গড়ে তোলা। শুধুমাত্র লোভের কারণে আজকে বিদ্যুৎ ও জ্বালানি খাতকে অন্ধকারের পথে নিয়ে গিয়েছে সরকার।

আরও পড়ুন:  প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, বিএনপি নেতার বিরুদ্ধে মামলা

এ বিষয়ে বিস্তারিত তথ্য সম্বলিত বক্তব্য প্রেস কনফারেন্সের মাধ্যমে জাতির সামনে নিয়ে আসার বিষয়ে দলীয় সভায় সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানান এই নেতা।

আরও পড়ুন: শুদ্ধাচার পুরস্কার পেল বিএডিসির সামিউল ও মাইদুল

 

আরপি/ এমএএইচ-১৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top