রাজশাহী শনিবার, ২৭শে এপ্রিল ২০২৪, ১৫ই বৈশাখ ১৪৩১


প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, বিএনপি নেতার বিরুদ্ধে মামলা


প্রকাশিত:
২৭ জুলাই ২০২২ ০৩:৪০

আপডেট:
২৭ জুলাই ২০২২ ০৪:০৯

ফাইল ছবি

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে নিয়ে কটূক্তি করায় রাজশাহী জেলা বিএনপির আহ্বায়ক আবু সাইদ চাঁদের বিরুদ্ধে মামলা করেছে রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার। মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে রাজশাহীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট প্রথম আদালতে মামলাটি করা হয়।  

আরও পড়ুন: নিয়োগ পরীক্ষা: প্রশ্নফাঁসের অভিযোগে মাউশি কর্মকর্তা গ্রেফতার

আদালতের বিচারক মারুফ আল্লাম অভিযোগটি আমলে নিয়ে আসামিদের প্রতি সমন জারি করেছেন। একইসঙ্গে আগামী ৯ আগস্ট মামলার পরবর্তী দিন নির্ধারণ করেছেন বিচারক। মামলায় আবু সাইদ চাঁদসহ মোট আটজনকে আসামি করা হয়েছে।

আরও পড়ুন: রাবিতে তিন প্রক্সি পরীক্ষার্থীর কারাদণ্ড

শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করা নিয়ে ডাবলু সরকার বলেন, ‘রাজশাহীতে বিএনপির নেতারা হরহামেশায় আমাদের প্রিয় নেত্রী জননেত্রী শেখ হাসিনাকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেন। তারই ধারবাহিকতায় জেলা বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ আমাদের নেত্রীকে নিয়ে কুরুচিপূর্ণ মন্তব্য করেছেন। তাই তার বিচারের জন্য আদালতে মামলা করেছি। বিজ্ঞ আদালত বিষয়টি আমলে নিয়ে তার বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থা নেবেন বলে আশা করছি।’

জানা গেছে, গত ২১ জুলাই সন্ধ্যায় রাজশাহীর বাঘা উপজেলার মনিগ্রাম ইউনিয়নের হাবিবুরের মোড় এলাকায় আয়োজিত পথসভায় প্রধান অতিথির বক্তব্য দেন বিএনপি নেতা আবু সাঈদ চাঁদ। বক্তব্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে কটূক্তি করে বক্তব্য দেন তিনি।

প্রধানমন্ত্রীকে নিয়ে বিএনপি নেতার মন্তব্যের প্রতিবাদে রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনে চাঁদকে অবাঞ্ছিত ঘোষণা করা হয়েছে। এছাড়াও ওই দুই উপজেলায় বিএনপির দলীয় কোনো কর্মসূচি করতে দেওয়া হবে না বলেও ঘোষণা দেয় স্থানীয় আওয়ামী লীগ।

পরে সোমবার (২৫ জুলাই) পবা উপজেলা আওয়ামী লীগের আয়োজনে চাঁদের বিরুদ্ধে প্রয়োজনীয় আইনগত পদক্ষেপের দাবিতে ঝাঁড়ু মিছিল কর্মসূচি পালিত হয়েছে। একইদিন সন্ধ্যায় রাজশাহী মহানগর আওয়ামী লীগের উদ্যোগে বিএনপির এই নেতার শাস্তির দাবিতে প্রতিবাদ ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়।

 

আরপি/এসএইচ-১



আপনার মূল্যবান মতামত দিন:

Top