রাজশাহী শনিবার, ১৩ই এপ্রিল ২০২৪, ১লা বৈশাখ ১৪৩১


বড়াইগ্রামে প্রতিবন্ধী যুবককে দোকান করে দিলেন ইউএনও ও মেয়র


প্রকাশিত:
১ জুলাই ২০২১ ০০:৪৯

আপডেট:
১৩ এপ্রিল ২০২৪ ০৬:২০

ছবি: দোকানটির উদ্বোধন

নাটোরের বড়াইগ্রামে দৃষ্টি প্রতিবন্ধী যুবককে নিজ অর্থায়নে দোকান করে দিয়ে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছেন উপজেলা নির্বাহী অফিসার ও পৌর মেয়র। বুধবার দুপুরে আনুষ্ঠানিকভাবে দোকানটির উদ্বোধন করা হয়। প্রতিবন্ধী সাইফুল ইসলাম (৪২) বড়াইগ্রাম পৌরসভার বড়াইগ্রাম কালিবাড়ি মহল্লার বাসিন্দা।

বুধবার দুপুরে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জাহাঙ্গীর আলম, বড়াইগ্রাম পৌর মেয়র মাজেদুল বারী নয়ন ও উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল কুদ্দুস মিয়াজী আনুষ্ঠানিকভাবে ফিতা কেটে দোকানটির উদ্বোধন করেন।

এ সময় অন্যান্যের মধ্যে উপজেলা প্রকল্প কর্মকর্তা আব্দুর রাজ্জাক, প্যানেল মেয়র ফজলুল হক ফজের, ওয়ার্ড কাউন্সিলর রফিকুল ইসলাম, মোতালেব হোসেন, আব্দুল আজিজ জোয়াদ্দার, আব্দুস সামাদ ও দিল মোহাম্মদ চৌধুরী, উপজেলা প্রেসক্লাব সভাপতি অহিদুল হক ও সাংবাদিক মতিউর রহমান সুমন উপস্থিত ছিলেন।

জানা যায়, চোখে কাটার আঘাতজনিত কারণে দৃষ্টিহীন সাইফুল ইসলাম কয়েক বছর যাবৎ কোন কাজকর্ম করতে না পারায় চরম দুঃসহ জীবনযাপন করছিলেন। স্ত্রী-সন্তান নিয়ে তার কষ্টের কথা শুনে ইউএনও জাহাঙ্গীর আলম ও মেয়র মাজেদুল বারী নয়ন ব্যক্তিগত ভাবে ২০ হাজার টাকা অনুদান দেন। একই সঙ্গে উপজেলা যাকাত ফান্ড থেকে আরো ১০ হাজার টাকা মিলিয়ে মোট ৩০ হাজার টাকা দিয়ে স্থানীয় ওয়ার্ড কাউন্সিলরের তত্ত্বাবধানে একটি ঢোপ দোকান এবং চেয়ার-টেবিল, কাপ-কেটলী, বিস্কুট-চানাচুর ও অন্যান্য মালামাল কিনে চায়ের স্টল করে দিয়েছেন তাকে। বুধবার আনুষ্ঠানিকভাবে দোকানটি উদ্বোধন করা হয়।

কর্মহীন জীবনে বেঁচে থাকার অবলম্বন খুঁজে পেয়ে প্রতিবন্ধী সাইফুল ইসলাম মহান আল্লাহর শুকরিয়া আদায়ের পাশাপাশি ইউএনও এবং মেয়র মাজেদুল বারী নয়নসহ অন্যান্যদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

 

আরপি/এসআর-১৮



আপনার মূল্যবান মতামত দিন:

Top