রাজশাহী শুক্রবার, ১৯শে এপ্রিল ২০২৪, ৭ই বৈশাখ ১৪৩১


সারাদেশে বিনামূল্যে করা যাবে ফল পরিবহন!


প্রকাশিত:
২ জুন ২০২০ ২২:০০

আপডেট:
২ জুন ২০২০ ২২:০১

ফাইল ছবি

সারাদেশে এবার বিনামূল্যে মৌসুমি ফল পরিবহন করা যাবে। ডাকঘরের মাধ্যমে এমনটা করা যাবে বলে সরকারের তরফ থেকে জানানো হয়েছে।

মঙ্গলবার সকালে ঢাকার বেইলি রোডের তার সরকারি বাসভবন থেকে রাজশাহীর পুটিয়া উপজেলা সম্মেলন কক্ষে টেলিকনফারেন্সিংয়ের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। এ অনুষ্ঠানের আয়োজন করে রাজশাহী জেলা প্রশাসন। রাজশাহী জেলা প্রশাসক মো. হামিদুল হকের সঞ্চালনায় অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব নূর-উর-রহমান এবং ডাক অধিদপ্তরের মহাপরিচালক এসএস ভদ্র রাজশাহীতে অনলাইনে সংযুক্ত ছিলেন।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বলেন, পর্যায়ক্রমে মধুপুর থেকে আনারস পরিবহনসহ চাহিদা ও গুরুত্ব বিবেচনায় দেশের বিভিন্ন অঞ্চল থেকে এ কার্যক্রম চালু করা হবে। কৃষক মাথার ঘাম পায়ে ফেলে ফসল উৎপাদন করে, তা পানির দামে বিক্রি করে। উৎপাদিত পণ্যের ন্যায্য দাম পাওয়া তাদের অধিকার।

রাজশাহীর জেলা প্রশাসক বলেন, বিনা মাশুলে প্রান্তিক কৃষকের আম পরিবহনে সরকারের উদ্যোগ এ অঞ্চলের প্রান্তিক আম চাষিদের জন্য খুবই সহায়ক একটি কর্মসূচি।

মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ৩১ মে থেকে পার্বত্য জেলা খাগড়াছড়ি থেকে বিনা ভাড়ায় লিচু পরিবহন চালু করা হয়। করোনার বৈশ্বিক ক্রান্তিকালে প্রান্তিক কৃষকদের পাশে দাঁড়াতে মন্ত্রীর নির্দেশে গত ৯ মে মানিকগঞ্জের হরিরামপুরের ঝিটকা থেকে কৃষকবন্ধু নামে এ কর্মসূচি চালু করা হয়।

অনুষ্ঠানে পুটিয়া উপজেলা চেয়ারম্যান জিএম হিরা বাচ্চু, ডাক অধিদপ্তরের পরিচালক অসিত কুমার শীল, রাজশাহীর পোস্টমাস্টার জেনারেল মোহাম্মদ শফিকুল আলম, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর রাজশাহীর উপ-পরিচালক মো. শামসুল হক, পুটিয়া উপজেলা নির্বাহী অফিসার ওয়ালিউজ্জামান, রাজশাহীর ডিপিএমজি ওয়াহিদ-উজ-জামান, রাজশাহী জিপিওর সিনিয়র পোস্টমাস্টার আমিনুর রহমান, উপজেলা কৃষি অফিসার শামসুন্নাহার ভূইয়া, ওসি রেজাউল ইসলাম এবং কৃষক প্রতিনিধি হিসেবে নওশের উপস্থিত ছিলেন।

এদিকে কর্মসূচির আওতায় মঙ্গলবার থেকেই রাজশাহী অঞ্চলের প্রান্তিক কৃষকের উৎপাদিত আম পরিবহন কার্যক্রম শুরু হয়েছে। ফলে স্বস্তির শ্বাস ফেলছেন ব্যবসায়ীরা।

আরপি/আআ



আপনার মূল্যবান মতামত দিন:

Top