রাজশাহী রবিবার, ২০শে সেপ্টেম্বর ২০২০, ৬ই আশ্বিন ১৪২৭


নওগাঁয় প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে চেক বিতরণ


প্রকাশিত:
১৬ সেপ্টেম্বর ২০২০ ০৭:৪৮

আপডেট:
২০ সেপ্টেম্বর ২০২০ ২৩:১০

প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে নওগাঁ-২ আসনের এমপির  চেক বিতরণ

নওগাঁয় প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে শিক্ষা উপবৃত্তি ও ক্যান্সার, কিডনী, লিভার সিরোসিস, স্ট্রোকে প্যরালাইজড, জন্মগত হৃদরোগে আক্রান্ত রোগীদের মাঝে আর্থিক সহায়তা কর্মসূচির আওতায় এককালীন অনুদানের চেক বিতরণ করা হয়েছে।

সোমবার বিকেলে পত্নীতলা উপজেলা পরিষদ অডিটোরিয়ামে প্রধান অতিথি হিসেবে এসব চেক বিতরণ করেন বিদ্যুৎ জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও নওগাঁ-২ (পত্নীতলা-ধামইরটার) আসনের সংসদ সদস্য শহীদুজ্জামান সরকার এমপি।

উপজেলা নির্বাহী অফিসার লিটন সরকারের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আব্দুল খালেক চৌধুরী, উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল গাফফার। উপজেলা প্রশাসন ও সমাজসেবা অধিদপ্তরের আয়োজনে অনুষ্টিত চেক বিতরণ অনুষ্টানে আরো উপস্থিত ছিলেন, সমাজসেবা অফিসার সুলতান আহম্মেদ প্রমুখ।

সমাজসেবা অফিসার সুলতান আহম্মেদ বলেন, উপজেলার ১৫জন ক্যান্সার ও কিডনি রোগে আক্রান্ত রোগীদের মাঝে প্রতিজনকে ৫০ হাজার টাকা, ২শত প্রতিবন্ধী শিক্ষার্থীর মাঝে ১০ লাখ ৫হাজার ৩শত টাকা, একজন দুঃস্থ মানুষের মাঝে ২০ হাজার টাকার চেক বিতরণ করা হয়। সর্ব মোট ১৭ লাখ ৭৫ হাজার ৩শ টাকা বিতরণ করা হয়।

বাংলাদেশ সরকারের নানা রকন কর্মসূচি চলমান আছে। উপজেলা বিভিন্ন প্রান্তিক মানুষের সুযোগ সুবিধা নিশ্চত করা হয়। যেমন বয়স্ক ভাতা ভোগীর সংখ্যা ৮ হাজার ৫৩জন, বিধবা ভাতার সংখ্যা ৪ হাজার ৮৭২ জন, প্রতিবন্ধী ভাতার সংখ্যা ৪ হাজার ৫২জন।

আরপি/এমএএইচ




আপনার মূল্যবান মতামত দিন:

Top